Sunil Chhetri, Intercontinental Cup: বাবা হতে চলা 'ক্যাপ্টেন ফ্যান্টাসটিক'-এর গোলে ভানুয়াতুকে হারাল ভারত

শেষ পর্যন্ত রক্ষাকর্তা হয়ে হাজির হলেন সুনীল। ম্যাচের ৮১ মিনিট। ভানুয়াতু বক্সের বাঁদিক থেকে ক্রস বাড়ালেন শুভাশিস বোস। বুকে দিয়ে রিসিভ করে সেই বল নামিয়ে বাঁ পায়ের নিখুঁত ভলিতে জালে জড়িয়ে দিলেন সুনীল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 12, 2023, 09:57 PM IST
Sunil Chhetri, Intercontinental Cup: বাবা হতে চলা 'ক্যাপ্টেন ফ্যান্টাসটিক'-এর গোলে ভানুয়াতুকে হারাল ভারত
গোলের পর পেটে বল ঢুকিয়ে স্ত্রী সোনমকে চুমু ছুড়ে দিলেন সুনীল ছেত্রী। ছবি: এআইএফএফ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা হচ্ছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। সোমবার অর্থাৎ ১২ জুন ভানুয়াতুর (Vanuatu) বিরুদ্ধে গোল করেই নিজের সেলিব্রেশনের মধ্যে দিয়েই বুঝিয়ে দিলেন ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) অধিনায়ক। শীঘ্রই তাঁর সংসারে আসতে চলেছে নতুন সদস্য। এদিন আবার কলিঙ্গ স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী সোনম (Sonam Bhttacharya)। গোল করার পরেই সোনমের দিকে চুমু ছুড়ে দেন সুনীল। একইসঙ্গে এই ১-০ ব্যবধানে সুবাদে চলতি ইন্টার কন্টিনেন্টাল কাপে (Intercontinental Cup) দ্বিতীয় জয় পেল ইগর স্টিমাচের (Igor Stimac) ছেলেরা। প্রথম ম্যাচে লালিয়ানজুয়ালা ছাংতে (Lallianzuala Chhangte) ও সাহাল আব্দুল সামাদের (Sahal Abdul Samad) গোলে মঙ্গোলিয়াকে ২-০ গোলে হারিয়েছিল ভারত। 

সোমবার পরিচিত নীল জার্সি নয়, সুনীল-সাহাল সামাদ-সন্দেশ ঝিংগানরা নেমেছিলেন কমলা জার্সিতে। ম্যাচে অবশ্য কঠিন পরীক্ষার মুখে পড়তে হল ভারতকে। মঙ্গোলিয়ার বিরুদ্ধে কিক অফের ১৪ মিনিটের মধ্যে গোল করে এগিয়ে গিয়েছিল ভারত। সোমবার ভানুয়াতুর বিরুদ্ধে ৮১ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল ০-০। অনেকে উৎকণ্ঠায় পড়ে গিয়েছিলেন যে, দিনের প্রথম খেলায় মঙ্গোলিয়ার বিরুদ্ধে যেভাবে পয়েন্ট নষ্ট করেছে ফেভারিট লেবানন, সেভাবে ভারতও পয়েন্ট ভাগাভাগি করে নেবে কি না।

শেষ পর্যন্ত রক্ষাকর্তা হয়ে হাজির হলেন সুনীল। ম্যাচের ৮১ মিনিট। ভানুয়াতু বক্সের বাঁদিক থেকে ক্রস বাড়ালেন শুভাশিস বোস। বুকে দিয়ে রিসিভ করে সেই বল নামিয়ে বাঁ পায়ের নিখুঁত ভলিতে জালে জড়িয়ে দিলেন সুনীল। ভারতের জার্সিতে তাঁর ৮৬তম গোল। ম্যাচের সেরাও হলেন 'ক্যাপ্টেন ফ্যান্টাসটিক'। 

আরও পড়ুন: Lords, WTC Final 2025: ইংল্যান্ডে পরপর তিনবার বিশ্ব টেস্ট ফাইনাল! ক্রিকেটের মক্কাকে ঘিরে বিতর্ক তুঙ্গে

আরও পড়ুন: Wrestlers Protest: ৪ জুলাই কুস্তি ফেডারশনের মেগা নির্বাচন, কোন বিশেষ দাবি জানালেন সাক্ষী-ভিনেশরা?

আর গোল করেই বল জার্সির পেটে ঢুকিয়ে ভিআইপি বক্সের দিকে দৌড় দিলেন সুনীল। মুখে আঙুল দিয়ে স্ত্রী সোনমের দিকে ছুড়ে দিলেন চুম্বন। সুনীলকে পাল্টা চুম্বন ছুড়ে দিলেন ফুটবলার সুব্রত ভট্টাচার্যের কন্যা। ইগরের ছেলেরা দারুণ ছন্দে রয়েছেন। ১৫ জুন লেবাননের বিরুদ্ধে ৯০ মিনিটের যুদ্ধে নামবে ভারতীয় দল।

ম্যাচের শেষেও সুনীলের মুখে ছিল হাজার ওয়াটের হাসি। ম্যাচ জয়ের পাশাপাশি বাবা হতে চলা সুনীলকেও শুভেচ্ছা জানান সঞ্চালক। সুনীল হেসে বলেন, “সকলের আশীর্বাদ সঙ্গে থাকলেই আমি খুশি।”

২০১৭ সালের ডিসেম্বরে সাত পাকে বাঁধা পড়েছিলেন সুনীল। দীর্ঘদিনের প্রেমিকা তথা কিংবদন্তি ফুটবলার সুব্রত ভট্টাচার্যের মেয়ে সোনমের সঙ্গেই চারহাত এক হয় ভারতীয় স্ট্রাইকারের। তার পর থেকে জীবনের সমস্ত চড়াই-উতরাইয়ে পরস্পরের পাশে দাঁড়িয়েছেন তাঁরা। বিয়ের প্রায় সাড়ে পাঁচ বছর পর তাঁদের সংসার ,আলো করে আসছে সন্তান। ছেত্রী পরিবারে এখন থেকেই যার জন্য অপেক্ষা শুরু হয়ে গিয়েছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.