করোনা মোকাবিলায় এগিয়ে এল ইউরোপের তিন শক্তিশালী ক্লাব

মাঠে দর্শক প্রবেশের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর টুর্নামেন্টটা করা হবে। কারণ দর্শক প্রবেশ করতে না পারলে সাহায্যের অর্থ কোথা থেকে আসবে!

Updated By: May 20, 2020, 01:51 PM IST
করোনা মোকাবিলায় এগিয়ে এল ইউরোপের তিন শক্তিশালী ক্লাব

নিজস্ব প্রতিবেদন: করোনার কড়াল গ্রাসে ইউরোপের দুটি দেশ স্পেন আর ইতালি শ্মশানপুরীতে পরিণত হয়েছে। স্পেনে মৃতের সংখ্যা ৩২ হাজার ছাড়িয়ে গেছে। ইতালিতে প্রাণ হারিয়েছে ২৮ হাজারের বেশি। এই মারণ ভাইরাসে ভেঙে পড়ছে দুই দেশের স্বাস্থ্য ব্যবস্থা। এই অবস্থায় এই দুই দেশের চিকিৎসা পরিষেবায় সাহায্যের জন্য এগিয়ে এল ইউরোপের তিনটি জায়ান্ট ফুটবল ক্লাব। স্পেনের রিয়াল মাদ্রিদ, জার্মানির বায়ার্ন মিউনিখ এবং ইতালির  ইন্টার মিলান- এই তিনটি ক্লাব উদ্যোগ নিয়ে আয়োজন করতে চলেছে 'ইউরোপিয়ান সলিডারিটি কাপ'।

এই টুর্নামেন্টে খেলবে ইউরোপের তিন দেশের এই তিনটি শক্তিশালী ক্লাব। জানা গেছে রাউন্ড রবিন ফরম্যাটে হবে 'ইউরোপিয়ান সলিডারিটি কাপ'। মিলানে ইন্টার মিলানের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ। মাদ্রিদে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে খেলবে ইন্টার মিলান। আর মিউনিখে রিয়ালের মুখোমুখি হবে বায়ার্ন। এই ম্যাচগুলো থেকে সংগৃহীত অর্থ তুলে দেওয়া হবে স্পেন এবং ইতালির চিকিৎসা ব্যবস্থার সাহায্যে। টুর্নামেন্ট আয়োজন প্রসঙ্গে রিয়াল,বায়ার্ন এবং ইন্টার মিলানের পক্ষ থেকে জানানো হয়েছে," ইউরোপের মানুষকে সংহতি আর সৌভ্রাতৃত্বের বার্তা দেওয়াই এই টুর্নামেন্টের উদ্দেশ্য ।"

 

২০২১ সালে এই টুর্নামেন্ট হতে পারে। অর্থাত্ মাঠে দর্শক প্রবেশের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর টুর্নামেন্টটা করা হবে। কারণ দর্শক প্রবেশ করতে না পারলে সাহায্যের অর্থ কোথা থেকে আসবে! ইতিমধ্যেই গঠিত টুর্নামেন্ট কমিটি তাদের বৈঠকে অন্যান্য বিষয়ের মত এই সিদ্ধান্তও নিয়েছে যে এই টুর্নামেন্টে পাঁচ হাজার চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের ম্যাচ দেখার আমন্ত্রণ জানানো হবে।

আরও পড়ুন - ২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৯৮ রানে আউট হন সচিন, দুঃখ পেয়েছিলেন শোয়েব!

.