শাহরুখ খানের ভোকাল টনিক! ২২ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করে ফিরল বাচ্চারা

দেশের নাম উজ্জ্বল করে ফিরল তারা।

Updated By: Aug 11, 2018, 03:17 PM IST
শাহরুখ খানের ভোকাল টনিক! ২২ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করে ফিরল বাচ্চারা

নিজস্ব প্রতিনিধি : জিরো-র শুটিং নিয়ে তিনি এখন চূড়ান্ত ব্যস্ত। তবে এমন স্পেশাল বাচ্চাদের কথা শুনতেই চট করে রাজি হয়ে গেলেন। শত ব্যস্ততার মাঝেও সেই সব বাচ্চাদের সঙ্গে দেখা করার জন্য সময় বের করে নিলেন কিং খান। আর তাঁর এই উদ্যোগ কাজে আসল বটে! বিদেশ থেকে আন্তর্জাতিক স্তরে ২২টা পদক জিতে আনছে ভারতের ছেলেমেয়েরা।

আরও পড়ুন-  লর্ডসে গ্রাউন্ডসম্যানের ভূমিকায় সচিনপুত্র!

কিছুদিন আগেই জানা গিয়েছিল, কয়েকজন বাচ্চার সঙ্গে দেখা করেছেন শাহরুখ খান। তাদের সঙ্গে নাকি বেশ কিছুক্ষণ সময় কাটিয়েছেন বলিউডের কিং খান। আসলে রাশিয়ায় ওয়ার্ল্ড চিলড্রেন্স উইনার্স গেমসে অংশ নিতে গিয়েছিল ভারতের ন'জন বিশেষভাবে সক্ষম বাচ্চা। শাহরুখ তাঁর আসন্ন জিরো সিনেমায় একজন বিশেষভাবে সক্ষম মানুষের ভূমিকায় অভিনয় করছেন। সেই সূত্রে তিনি এই নয় জন বাচ্চার কথা শোনামাত্র তাদের সঙ্গে দেখা করতে চান। রাশিয়ায় যাওয়ার আগে বাচ্চারা কিং খানের সঙ্গে তাঁর বাড়িতে দেখা করার সুযোগ পায়। জানা যায়, প্রতিটা বাচ্চার সঙ্গে আলাদা করে কথা বলেন শাহরুখ, সময় কাটান। সব মিলিয়ে প্রায় ঘন্টাখানেক বাচ্চাদের সঙ্গে ছিলেন কিং খান। পেপ টক দেন বাচ্চাদের। তার পর বাচ্চাদের হাতে তুলে দেন প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রয়োজনীয় জার্সি ও অন্য সরঞ্জাম।

আরও পড়ুন-  এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকাবাহক নীরজ চোপড়া

আন্তর্জাতিক স্তরে এই নয় জন বাচ্চা দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছিল। আর সেখানে দেশের নাম উজ্জ্বল করে ফিরল তারা। সাঁতার, রাইফেল শুটিং, ফুটবল, দাবার মতো একাধিক খেলায় সব মিলিয়ে ২২টা পদক জিতল এই নয় জন ছেলে-মেয়ে। রাশিয়া থেকে বাচ্চারা জানাল, শাহরুখ খানের সঙ্গে কাটানো সময়টা আর কিং খানের বলা কথাগুলো তাদের কাছে অনুপ্রেরণার কাজ করেছে। মস্কোয় আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ভারতীয় বাচ্চাদের কেউ লিউকোমিয়ায় আক্রান্ত। কেউ আবার এত ছোট বয়সেই লিম্ফোমা বা নেফ্রোব্লাস্টোমার মতো কঠিন রোগে আক্রান্ত। 

.