INDvsSL: এগিয়ে যাওয়ার পর Ishan Kishan, Ravindra Jadeja-কে নিয়ে বড় মন্তব্য করলেন Rohit Sharma

খোশ মেজাজে রোহিত শর্মা। 

Updated By: Feb 24, 2022, 11:51 PM IST
INDvsSL: এগিয়ে যাওয়ার পর Ishan Kishan, Ravindra Jadeja-কে নিয়ে বড় মন্তব্য করলেন Rohit Sharma
দলের পারফরম্যান্সে খুশি রোহিত শর্মা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আগে থেকেই ফলাফল আন্দাজ করা গিয়েছিল। সেই ধারা বজায় রেখে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ৬২ রানে জিতল ভারত। ওপেনিংয়ে নেমে ৫৬ বলে ৮৯ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচের সেরা হলেন ইশান কিষান। অন্যদিকে প্রায় দুই মাস পরে জাতীয় দলে ফিরে নজর কাড়লেন রবীন্দ্র জাদেজা। তাই দুজনের পারফরম্যান্স নিয়ে বেশ খুশি অধিনায়ক রোহিত শর্মা। 

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে ৩২ বলে ৫৬ রান করেছিলেন। এরপর গত সাত ইনিংসে তাঁর ব্যাট থেকে কোনও অর্ধ শতরান আসেনি। তবে চাপ কাটিয়ে ফের স্বমহিমায় ব্যাট করলেন এই তরুণ। এ দিনের ইনিংসে তিনি ১০টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি মারেন ইশান। তাই এই তরুণ বাঁহাতির পাশে দাঁড়িয়ে রোহিত বলেন, "খারাপ ছন্দ মাঝে মাঝে আসে। কিন্তু ইশানকে আমি দীর্ঘ দিন ধরে চিনি। ওর মানসিকতা আমি বেশ ভাল জানি। ওর দক্ষতা সম্পর্কে আমরা প্রত্যেকে ওয়াকিবহাল। ওকে অন্য প্রান্ত থেকে মারমুখী মেজাজে খেলতে দেখে দারুণ লাগছিল।" 

প্রথম ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নামেন জাদেজা। যদিও মাত্র ৪ বল খেলে ৩ রান করা জাদেজা ব্য়াট হাতে তেমন প্রভাব ফেলতে পারেননি, তা সত্ত্বেও অধিনায়ক রোহিত সাফ জানিয়ে দিলেন আসন্ন দিনেও, ব্যাট হাতে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে আরও বেশি সুযোগ পেতে চলেছেন ভারতীয় তারকা অলরাউন্ডার। তাঁর জন্য ইতিমধ্যেই পরিকল্পনা করার পাশাপাশি জাদেজার ওপর নিজের প্রত্যাশার কথাও জানিয়ে দেন রোহিত।

রোহিত এই অভিজ্ঞ অলরাউন্ডারের প্রসঙ্গে বলেন, "জাদেজা ফেরায় ভীষণ খুশি। আমরা ওর থেকে আরও বেশি কিছুর আশা রাখি, তাই ওকে উপরের দিকে ব্যাট করতে পাঠানো হয়। জাতীয় দলের হয়ে আসন্ন ম্যাচগুলিতে এই দৃশ্য় আরও বেশি করে দেখা যাবে। আমি চাই ও আরও বেশি করে উপরের দিকে ব্যাট করুক, ব্যাট হাতে ও অনেক উন্নতি করেছে। সীমিত ওভারের ক্রিকেটে ওর থেকে আমরা কী আশা রাখি, সেটা খুব স্পষ্ট।" 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে একাধিক ক্যাচ ফস্কেছিল। সেটা নিয়ে চিন্তা প্রকাশ করেছিলেন 'হিট ম্যান'। এ দিনও ক্যাচ ফেলতে দেখা গেল। তাই বিরক্তি প্রকাশ করে রোহিত যোগ করেন, "ধারাবাহিক ভাবে এটা হচ্ছে। সহজ ক্যাচগুলিও আমরা ফেলে দিচ্ছি। আমাদের ফিল্ডিং কোচকে এই বিষয় নিয়ে অনেক খাটতে হবে। আশা করি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে আমরা এই বিভাগে অনেকটাই উন্নতি করে ফেলব।" 

আরও পড়ুন: INDvsSL: Dinesh Chandimal-কে আউট করেই 'Pushparaj' সেলিব্রেশনে মাতলেন Ravindra Jadeja

আরও পড়ুন: INDvsSL: Rishbah Pant-কে পিছনে ফেলে কোন রেকর্ড গড়লেন Ishan Kishan

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

 

 

 

.