INDvsNZ: কেন আম্পায়ার Nitin Menon-এর সঙ্গে তর্ক জুড়ে দিলেন Ravichandran Ashwin?

ভারতীয় দলের কাছে ফের ভিলেন আম্পায়ার নীতিন মেনন।   

Updated By: Nov 27, 2021, 04:39 PM IST
INDvsNZ: কেন আম্পায়ার Nitin Menon-এর সঙ্গে তর্ক জুড়ে দিলেন Ravichandran Ashwin?
আম্পায়ার নীতিন মেননের সঙ্গে আলোচনায় ব্যস্ত রবিচন্দ্রন অশ্বিন ও অজিঙ্কা রাহানে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের (Team India) সঙ্গে আম্পায়ার নীতিন মেননের (Nitin Menon) অম্লমধুর সম্পর্কের কথা নতুন নয়। চলতি বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে  নীতিনের সঙ্গে বারবার ঝামেলা লেগেছিল বিরাট কোহলির (Virat Kohli)। আর এ বার তাঁর সঙ্গে তর্ক জুড়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। দুজনের মাঝে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) না এলে ঝামেলা বাড়তেই পারত! 

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে কানপুর টেস্টের তৃতীয় দিন সকালে দুজনের ঝামেলায় পরিবেশ গরম হয়ে যায়। সম্ভবত তাঁর ও নন-স্ট্রাইকার সামনে চলে আসায় অশ্বিনকে সতর্ক কররেন অনফিল্ড আম্পায়ার নীতিন মেনন। মনে করা হচ্ছে ডেলিভারি হওয়ার পর সম্ভবত আম্পায়ার সামনের ঘটনা দেখতে পারছিলেন না। তাই দুজনের বাকবিতন্ডা হয়েছিল। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। 

আরও পড়ুন: IND vs NZ, Watch: অসাধারণ ক্যাচ, DRS! ফ্যানদের মন জিতলেন KS Bharat

 

কিউইদের বিরুদ্ধে এ দিন অন্যরকম কৌশল নেন অশ্বিন। পিচ থেকে আরও বেশি টার্ন আদায় করার জন্য স্পিনের জন্য স্টাম্পের গা ঘেঁষে বল করছিলেন। ফলে আম্পায়ার ও নন-স্ট্রাইকার্স এন্ডে থাকা ব্যাটারের সামনে দিয়ে যাচ্ছিলেন অশ্বিন। সেই জন্য একেবারেই সন্তুষ্ট হননি আম্পায়ার নীতিন। তিনি অশ্বিনের সঙ্গে কথা বলেন। সেই কথোপকথনের সময় অবশ্য অশ্বিনকে যথেষ্ট ক্ষিপ্ত দেখায়। আম্পায়ার ও অশ্বিনের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে বাক্য বিনিময় চলতে থাকে। ভিডিওতে অশ্বিনকে দেখে মনে হচ্ছিল আম্পায়ারের বক্তব্যে তিনি মোটেও সন্তুষ্ট নন। অশ্বিনের বডি ল্যাঙ্গুয়েজ দেখে মনে হচ্ছিল যে বেশ উত্তপ্ত বাক্যবিনিময় হচ্ছে। তবে পরিস্থিতি যাতে আর জটিল না হয় সেটার জন্য দুজনের সঙ্গে কথা বলতে এগিয়ে আসেন অধিনায়ক রাহানে। তবুও বেশ কিছুক্ষণ ধরে মেননের সঙ্গে অশ্বিনের কথা চলতে থাকে।

 

আসলে আম্পায়ার ও নন-স্ট্রাইকার এন্ডের ব্যাটারের সামনে অশ্বিন বারবার চলে আসছিলেন। সেই জন্য ডেলিভারি ঠিকমতো দেখতে পাচ্ছিলেন না নীতিন। আম্পায়ারের মতে অশ্বিন বারবার পিচের 'বিপজ্জনক জায়গায়' চলে আসছিলেন। তবে ক্রিকেট বিশেষজ্ঞদের মতে অশ্বিন নিয়মবিরুদ্ধ কাজ করেননি। তাই ক্রিকেট পন্ডিত থেকে শুরু করে নেটিজেনদের একাংশ এই ইস্যুত অশ্বিনের পাশে দাঁড়িয়েছেন। 

অন্যদিকে এ দিন দিনের শুরুতেই আম্পায়ার নীতিনের উপর ক্ষুব্ধ ছিলেন এই অফ স্পিনার। কিউই ইনিংসের ৭৩ তম ওভারে টম লাথামের একটি এলবিডব্লুউ আউট দেননি মেনন। ডিআরএসও নেয়নি ভারত। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বল স্টাম্পে লাগছে। তারপরেই দেখা যায়, বিরক্তি প্রকাশ করে মাঠে লাথি মারছেন অশ্বিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.