Sumit Nagal | AITA: বিদেশের টানে দেশকেই 'ইচ্ছাকৃত' ভাবে অস্বীকার ! এবার নাম ধরে তোপ ১ নম্বর নাগালকেও

Indias Top Mens Singles Tennis Player Refused To Play For Country Says AITA: বিদেশের অমোঘ টানে দেশ থেকেই মুখ ফেরালেন তারকা টেনিস খেলোয়াড়রা। ঝড় উঠে গেল এবার দেশের টেনিসমহলে।  

Updated By: Sep 18, 2024, 12:22 PM IST
Sumit Nagal | AITA:  বিদেশের টানে দেশকেই 'ইচ্ছাকৃত' ভাবে অস্বীকার ! এবার নাম ধরে তোপ ১ নম্বর নাগালকেও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্টকহোমে অনুষ্ঠিত ডেভিস কাপে (Davis Cup), সুইডেনের কাছে ভারত ৪-০ চূর্ণ হয়েছে! আর এরপরেই তেলে-বেগুনে জ্বলে উঠল অল ইন্ডিয়া টেনিস অ্য়াসোসিয়েশন (All India Tennis Association) এআইটিএ-র (AITA) নেটপাড়ায় করা পোস্টে ঝড় উঠল। 

সর্বভারতীয় সংস্থার সচিব অনিল ধুপর সাফ জানালেন যে, দেশের এক নম্বর টেনিস খেলোয়াড় সুমিত নাগাল (Sumit Nagal), ইউকি ভামব্রিরা (Yuki Bhambri) ডেভিসের দলে থাকলে বিদেশের গিয়ে ভারতের মুখ পুড়ত না! এআইটিএ সচিব বলছেন, 'সুমিত ও ইউকি খেললে নিশ্চিত ভাবেই আমাদের ভালো ফল করার সম্ভাবনা থাকত। তাঁরা ম্য়ানেজমেন্টকে নিয়ে আবার প্রশ্ন তুলেছে। অধিনায়ক এবং দলকে সুমিত বলেছে ওর পিঠে সমস্য়া। সে নাহয় বুঝলাম, তাহলে ও চিনে টুর্নামেন্ট খেলছে কী করে! তাহলে কাউকে তো বোঝাতে হবে না যে, ঠিক কী চলছে!' 

আরও পড়ুন: হকির ফাইনালে চিনের পতাকা হাতে পাকিস্তান! লজ্জার মাথা খেয়ে চূড়ান্ত ট্রোলড থার্ড বয়

ডেভিসে হারের পর নাগাল ছাড়াও প্রাক্তন খেলোয়াড় সোমদেব দেববর্মণ ও পূরব রাজা এআইটিএ-র কাজের পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন।  লজ্জার হারের জন্য় এআইটিএ নাম ধরে ধরে তোপ দেগেছেন সুমিত-যুকিদের বিরুদ্ধে। সাফ জানানো হয়েছে যে, বিদেশি টুর্নামেন্ট খেললেও নিজের দেশকে তাঁরা অস্বীকার করেছেন! ডেভিসে খেলার জন্য় বারবার অনুরোধ করা হলেও তাঁরা মুখের উপর প্রত্য়াখ্য়ান করে দিয়েছেন। 

এআইটিএ বিস্ফোরক বিবৃতিতে লিখেছে, ' ডেভিস কাপে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা শুধুই টেনিস নয়, তার চেয়েও বেশি কিছু । এটা সম্মান, জাতীয় গর্ব এবং পরবর্তী প্রজন্মের ক্রীড়াবিদদের অনুপ্রাণিত করার। সুমিত নাগাল, ইউকি ভামব্রি এবং মুকুন্দ শসীকুমারের মতো খেলোয়াড়রা দেশের হয়ে খেলতে অস্বীকার করেছিলেন। যদিও তাঁরা অন্যান্য টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। ডেভিস কাপ দলের অধিনায়ক সহ এআইটিএ ম্যানেজমেন্ট তাঁদের প্রত্যেককে দেশের হয়ে খেলার জন্য বোঝানোর চেষ্টা করেছিল, কিন্তু তাঁরা তা প্রত্যাখ্যান করেছিলেন।'

ডেভিস অধিনায়ক রোহিত রাজপালকে ওপেনিং সিঙ্গলসে দলে নিতে হয়েছিল ডাবলস প্লেয়ার এন শ্রীরাম বালাজিকে। দলে একমাত্র অভিজ্ঞ মুখ ছিলেন রামকুমার রামানাথন। বাকি দুই খেলোয়াড়- আরিয়ান শাহ ও সিদ্ধার্থ বিশ্বকর্মা ছিলেন অভিষেককারী। দলে ছিলেন নিকি পুয়াঞ্চা। যিনি একটি মাত্র টাই খেলেছেন। দেখতে গেলে ভারতের হাতে সিঙ্গলস প্লেয়ার বলতে ছিল একজনই। নাগাল না খেলার কারণ হিসেবে দেখিয়েছেন পিঠের সমস্য়া। যদিও যুকি কিছু বলেননি।

আরও পড়ুন: এবার সামনে রাভশান, এএফসি অভিযানে দিমি-কামিন্সরা, টিভি-অনলাইনে খেলা দেখা যাবে?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.