বিশ্বের এক নম্বর হয়ে ধোনি-বিরাট দুই অধিনায়ককেই কৃতিত্ব দিলেন 'স্যার' জাদেজা

Updated By: Aug 9, 2017, 01:39 PM IST
বিশ্বের এক নম্বর হয়ে ধোনি-বিরাট দুই অধিনায়ককেই কৃতিত্ব দিলেন 'স্যার' জাদেজা

ওয়েব ডেস্ক: "টেস্ট ক্রিকেটে এক নম্বর অলরাউন্ডার এবং এক নম্বর বোলার হওয়ার কৃতিত্বে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির অবদান অনস্বীকার্য। আমার অনুরাগীরা এবং অবশ্যই আমার পরিবারের ভূমিকাও ছিল অসীম", বিশ্বসেরা অলরাউণ্ডার হওয়ার পর টুইটে একথাই জানিয়েছেন রাজপুত রবীন্দ্র জাদেজা।

 

 

উল্লেখ্য, ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় ম্যাচে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে পাচ্ছে না ভারতীয় দল। শ্রীলঙ্কার খেলোয়াড়ের গায়ে বল ছোঁড়ার অভিযোগে পাল্লেকেলে (Pallekele) টেস্টে আইসিসি রবীন্দ্র জাদেজাকে নির্বাসিত করেছে। ক্রিকেটের সর্বনিয়ামক সংস্থা মনে করেছে 'স্যার' জাদেজা ক্রিকেট রুল বুকের নিয়ম ভঙ্গ করেছে। আর সেই কারণেই তাঁর ওপর শাস্তির খাঁড়া নামিয়ে এনেছে আইসিসি। তবে ভারতীয় ম্যানেজমেন্ট আইসিসির এই সিদ্ধান্তে একেবারেই খুশি নয়। উল্টে আইসিসির বিরুদ্ধেও নানান অভিযোগ আনছে ভারতীয় ম্যানেজমেন্ট। কিন্তু নিয়মের ফাঁসে জাদেজাকে ছাড়াই পাল্লেকেলে টেস্টে নামতে হবে ভারতকে। সেক্ষেত্রে অশ্বিন-জাদেজা জুটি না থাকার আডভান্টেজ পাবে শ্রীলঙ্কা। যদিও জাদেজার বদলি হিসেবে বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলকে খেলিয়ে পাল্টা বাজিমাত করতে চাইছে ভারত। 

 

এই গোটা পর্বে অবশ্য 'সাইলেন্ট' অবস্থানকেই প্রাধান্য দিয়েছেন 'স্যার' রবীন্দ্র জাদেজা। সরকারি ভাবে এই গোটা ইস্যুতে জাড্ডু 'স্পিকটি নট'। কিন্তু নিজের সাফল্য নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে ভোলেননি তিনি। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিং প্রকাশ করার কিছুক্ষণের মধ্যেই  প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সহ বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে নিজের সাফল্যের জন্য কৃতিত্ব দিয়েছেন রবীন্দ্র জাদেজা। 

.