জোড়া সাফল্য! অলিম্পিকের যোগ্যতা অর্জন করল ভারতের পুরুষ ও মহিলা হকি দল

এর আগে ২০১৬ রিও অলিম্পিকে ৩৬ বছর পর খেলার যোগ্যতা অর্জন করেছিল ভারতের মহিলা হকি দল।

Updated By: Nov 3, 2019, 11:51 AM IST
জোড়া সাফল্য! অলিম্পিকের যোগ্যতা অর্জন করল ভারতের পুরুষ ও মহিলা হকি দল

নিজস্ব প্রতিবেদন : টোকিওর টিকিট পাকা করে ফেললে ভারতের পুরুষ ও মহিলা হকি দল। একই দিনে জোড়া সাফল্য ভারতীয় হকিতে। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করে ফেলল ভারতের পুরুষ ও মহিলা হকি দল। অলিম্পিকের বাছাই পর্বে দুই লেগ মিলিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ভারতের মহিলা হকি দল জিতেছে ৬-৫ ব্যবধানে। পুরুষদের হকি দল রাশিয়াকে গুঁড়িয়ে দিয়েছে ৭-১ গোলে। দুই লেগ মিলিয়ে ফলাফল ১১-৩। যা কিনা সাম্প্রতিককালে সব থেকে বড় ব্যবধানে জয় বলা হচ্ছে। তার উপর রাশিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে। 

এদিন অবশ্য ভারতের মহিলা হকি দলকে ১-৪ গোলে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হারতে হয়। তবে ৪৮ মিনিটে রানী রামপালের গোল ভারতীয় দলকে অলিম্পিকের টিকিট পাইয়ে দেয়। আগের লেগে ৫-১ গোলের বড় ব্যবধানে জিতে থাকায় ভারতের মহিলা দল ৬-৫-এ এগিয়ে যায়। ২৫ জুলাই থেকে ৭ অগাস্ট পর্যন্ত টোকিওতে চলবে অলিম্পিক গেমস। তবে এদিন মার্কিন যুক্তরাষ্ট্রের মেয়েরা কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল রানী রামপালদের। চার গোলে পিছিয়ে থেকে কোনওভাবেই গোল শোধ করতে পারছিল না ভারতীয় মেয়েরা। শেষ পর্যন্ত গোল খরা কাটান রানী। ভারতীয় মহিলা হকি দল টানা দুবার অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছে। এর আগে ২০১৬ রিও অলিম্পিকে ৩৬ বছর পর খেলার যোগ্যতা অর্জন করেছিল ভারতের মহিলা হকি দল।

আরও পড়ুন-  রাত পোহালেই প্রথম টি-২০, দেখে নিন ভারত-বাংলাদেশ দুই দলের সম্ভাব্য একাদশ

পুরুষদের ভারতীয় হকি দল প্রথম লেগে রাশিয়াকে হারিয়েছিল ৪-২ গোলে। এদিন ৭-১ গোলে জিতলেন রূপিন্দর পাল সিংরা। আকাশদীপ সিং ও রূপিন্দর দুটি করে গোল করেন। 

.