করোনাভাইরাসের আতঙ্ক আইপিএলে, বিদেশি ক্রিকেটারদের খেলায় নিষেধাজ্ঞা

টুর্নামেন্ট শুরুর পরও প্রায় ১৬দিন বিদেশি ক্রিকেটাররা খেলতে পারবেন না আইপিএলে।

Updated By: Mar 12, 2020, 11:53 AM IST
করোনাভাইরাসের আতঙ্ক আইপিএলে, বিদেশি ক্রিকেটারদের খেলায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদন : বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, করোনাভাইরাসের প্রভাব পড়বে না আইপিএলে। কিন্তু বাস্তবে হল ঠিক তার উল্টো। করোনার আতঙ্ক এবার আইপিএলে। যার জেরে বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। তার আগে করোনার প্রভাবে ক্রোড়পতি লিগ আয়োজকদের মাথায় চিন্তার ভাঁজ পড়েছে। ইতিমধ্যে আইপিএলের ১৩তম আসর মাঠে গড়াবে কি না তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে। মারণ ভাইরাসে প্রকোপে আতঙ্ক ছড়িয়েছে বিশ্বজুড়ে। এমন অবস্থায় আইপিএল স্থগিত করার ডাক দিয়েছেন অনেকে।

১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়া হবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। অর্থাত্, টুর্নামেন্ট শুরুর পরও প্রায় ১৬দিন বিদেশি ক্রিকেটাররা খেলতে পারবেন না আইপিএলে। মাদ্রাস হাইকোর্টে আইপিএল স্থগিত করার আবেদন করে মামলা হয়েছে। ২৯ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হবে কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় প্রতিদিনই বাড়ছে। পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে উঠছে। এমন অবস্থায় বিদেশিদের এদেশে আসার অনুমতি দিলে নতুন করে ভাইরাসের সংক্রমণ বাড়তে পারে বলে মনে করছে প্রশাসন।

আরও পড়ুন-  মারণ করোনাভাইরাসে আক্রান্ত এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ

কিছুদিন আগে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী এবার আইপিএল বাতিল করার ডাক দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ম্যাচ দেখতে কয়েক হাজার মানুষ গ্যালারিতে হাজির থাকবেন। যার জেরে সংক্রমণ ছড়ানেরা সম্ভাবনা তৈরি হতে পারে। এদিকে সরকারের তরফে বলা হয়েছে, যে কোনওরকম জমায়ে এড়িয়ে চলতে হবে। বিদেশি ক্রিকেটারদের ভিসা না দেওয়ার সরকারি সিদ্ধান্তি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি বিসিসিআই। 

.