জানেন ভারতীয় ক্রিকেটে সবথেকে কিপ্টে ক্রিকেটার কে?

আপনি কি খুবই ক্রিকেটপ্রেমী? ক্রিকেট খেলা হলেই সব ছেড়ে ক্রিকেট দেখতে টিভির সামনে বসে পড়েন? আপনার ঘরের দেওয়ালে আপনার প্রিয় ক্রিকেটারদের ছবি লাগানো? এমন মানুষ এ দেশে তো আর আপনি একা নন। এ দেশের বেশিরভাগ মানুষই ক্রিকেট খেলা খুব পছন্দ করেন। আর সেইজন্য আমাদের কাছে নায়কের মর্যাদা পান মহেন্দ্র সিং ধোনি থেকে বিরাট কোহলিরা।

Updated By: Sep 12, 2016, 05:23 PM IST
জানেন ভারতীয় ক্রিকেটে সবথেকে কিপ্টে ক্রিকেটার কে?

ওয়েব ডেস্ক: আপনি কি খুবই ক্রিকেটপ্রেমী? ক্রিকেট খেলা হলেই সব ছেড়ে ক্রিকেট দেখতে টিভির সামনে বসে পড়েন? আপনার ঘরের দেওয়ালে আপনার প্রিয় ক্রিকেটারদের ছবি লাগানো? এমন মানুষ এ দেশে তো আর আপনি একা নন। এ দেশের বেশিরভাগ মানুষই ক্রিকেট খেলা খুব পছন্দ করেন। আর সেইজন্য আমাদের কাছে নায়কের মর্যাদা পান মহেন্দ্র সিং ধোনি থেকে বিরাট কোহলিরা।

আরও পড়ুন আমাদের চোখ, কিডনি, রক্ত, চামড়ার খোলা বাজারে দাম জানুন

কিন্তু কখনও ভেবে দেখেছেন যে, ক্রিকেটাররাও তো আমার আপনার মতো মানুষই। তাহলে তাঁদের জীবনযাত্রা কেমন? এই ধরুন কিপ্টেমির কথা। আপনি নিশ্চয়ই কিপ্টে লোক একেবারে পছন্দ করেন না? জানেন ভারতীয় দলের সবথেকে কিপ্টে ক্রিকেটার কে? উত্তর দিয়েছেন দিলদার যুবরাজ সিং। একটি এফএম চ্যানেলে সাক্ষাত্কার দিতে গিয়ে যুবরাজ বলেছেন, এই ভারতীয় দলে তাঁর দেখা সবথেকে কিপ্টে প্রিকেটার হলেন বিরাট কোহলি! হ্যাঁ, চমকাবেন না। বিরাট যত টাকাই রোজগার করুন, পয়সা বার করতে না বললে, বিরাটের পকেট থেকে নাকি একটা টাকাও গলে না! আর আগেকার দিনের ক্রিকেটারদের মধ্যে যুবরাজ কিপ্টে হিসেবে আলাদা করে উল্লেখ করেছেন দুজনের নাম। আশিস নেহরা এবং জাভাগল শ্রীনাথ। নেহেরা নাকি টাকার কথা বললেই বলেন, যে তাঁর বিয়ে হয়েছে, বাচ্চা হয়েছে। অনেক খরচ! আর শ্রীনাথ নাকি ১৫ বছরে যুবরাজদের একবারই হোটেল খাইয়ে ছিলেন! তাও সেই খাবারের মেনু ছিল ডাল-চাউল! এবার বুঝুন, বিরাট, নেহরা কিংবা শ্রীনাথরা যদি আপনার বন্ধু হতেন, তাহলেই গেল। সব টাকা গুনতে হতো আপনাকেই।

আরও পড়ুন  বিশ্বের সেরা ১০ বিশ্ববিদ্যালয়

.