১৬ বছর বয়সেই হয়ে গেলেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান! ভারতীয় ক্রিকেটারকে নিয়ে গর্বিত দেশ

Womens T20 World Cup-এ এবার সর্বোচ্চ রান (১৬১) করেছেন শেফালি।

Updated By: Mar 4, 2020, 02:19 PM IST
১৬ বছর বয়সেই হয়ে গেলেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান! ভারতীয় ক্রিকেটারকে নিয়ে গর্বিত দেশ

নিজস্ব প্রতিবেদন : ICC Womens T20 World Cup-এ দুরন্ত পারফরম্যান্স করছেন তিনি। এবার একইসঙ্গে আরও একটি রেকর্ড করে ফেললেন শেফালি বর্মা। টি-২০ ক্রিকেটে ICC Womens Ranking-এ এক নম্বরে উঠে এলেন শেফালি। এর আগে ভারতীয় ব্যাটসম্যান হিসাবে মিতালি রাজ এক নম্বরে উঠেছিলেন। শেফালি শীর্ষে উঠে এলেন মাত্র ১৬ বছর বয়সে। 

Womens T20 World Cup-এ এবার সর্বোচ্চ রান (১৬১) করেছেন শেফালি। শেফালির স্ট্রাইক রেট ১৬১। টুর্নামেন্টে সবার থেকে বেশি ছক্কা (নটি) হাঁকিয়েছেন শেফালি। আর এত কিছুর পর সব থেকে কম বয়সী ক্রিকেটার হিসাবে ICC Womens Ranking-এ এক নম্বরে উঠে এসেছেন তিনি। নিউ জিল্যান্ডে সুজি বেটসকে সরিয়ে এক নম্বর জায়গা দখল করেছেন শেফালি। ২০১৮ সালের অক্টোবর থেকে টি-২০ ক্রিকেটের এক নম্বর জায়গা দখল করেছিলেন সুজি। 

আরও পড়ুন-  রিফ্লেক্সের সঙ্গে দৃষ্টিশক্তিও কমছে! কোহলিকে ফর্মে ফেরার টোটকা দিলেন কপিল

শেফালি বর্মার ওপেনিং পার্টনার স্মৃতি মন্ধনা দুধাপ পিছিয়ে রয়েছেন ছয় নম্বরে। জেমিমাহ রডরিগেজ রয়েছেন সাতে। ভারতীয় দলের ক্যাপ্টেন হরমনপ্রিত রয়েছেন ১২ নম্বরে। বোলারদের মধ্যে ইংল্যান্ডের সোফি একলেস্টোন রয়েছেন একে। চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনি চার ম্যাচ আট উইকেট নিয়েছেন। ভারতের পুনম যাদব রয়েছেন আট নম্বরে। দীপ্তি শর্মা ও রাধা যাদব রয়েছেন পাঁচ ও সাতে। 

.