ডোপিং-এ ক্লিনচিট পেলেও সিরিঞ্জ নিয়ে অস্বস্তিতে ভারত

সূত্রের খবর, এক বক্সার অসুস্থ হয়ে পড়ায় চিকিত্সক তাঁকে ভিটামিন ইনজেকশন দেন। যেখানে কমনওয়েলথ গেমসে 'নো নিডল পলিসি' রয়েছে, সেখানে সিরিঞ্জ আনার ক্ষেত্রে ভারতীয় শিবির থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি ...

Updated By: Apr 3, 2018, 09:45 AM IST
ডোপিং-এ ক্লিনচিট পেলেও সিরিঞ্জ নিয়ে অস্বস্তিতে ভারত

নিজস্ব প্রতিবেদন : অবশেষে স্বস্তি। গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসে ডোপিংয়ের অভিযোগ থেকে ক্লিনচিট পেলেন ভারতীয় বক্সাররা। তবে গেমসের 'নো সিরিঞ্জ নীতি'-র কারণে শাস্তির আশঙ্কা থেকেই যাচ্ছে ভারতের।

কমনওয়েলথ গেমস ফেডারেশন যদিও সেই দেশের নাম এখনও প্রকাশ্যে আনে নি । তবে সন্দেহের তালিকায় যে সবার আগে ভারতের নাম রয়েছে সে নিয়ে কোনও সন্দেহ নেই। গেমস ভিলেজে কয়েকদিন আগে ভারতীয় বক্সারদের ঘরের সামনে থেকে উদ্ধার হওয়া সিরিঞ্জকে কেন্দ্র করেই বিতর্কের শুরু। সিরিঞ্জ  উদ্ধার হওয়ার পরেই বারো জন ভারতীয় বক্সারের ডোপ টেস্ট হয়েছে ইতিমধ্যেই। স্বস্তির বিষয়, ডোপিংয়ের কোনও প্রমাণ পাওয়া যায় নি।  

আরও পড়ুন - গেমস ভিলেজে বাবার প্রবেশের অনুমতি নেই, ক্ষুব্ধ সাইনা

সূত্রের খবর, এক বক্সার অসুস্থ হয়ে পড়ায় চিকিত্সক তাঁকে ভিটামিন ইনজেকশন দেন। যেখানে কমনওয়েলথ গেমসে 'নো নিডল পলিসি' রয়েছে, সেখানে সিরিঞ্জ আনার ক্ষেত্রে ভারতীয় শিবির থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি বলেও দাবি করেন, গেমসের আয়োজক প্রধান ডেভিড গ্রিভেমবার্গ। তাই ডোপিংয়ের অভিযোগ থেকে মুক্ত হলেও গেমসের 'নো সিরিঞ্জ নীতি' ভঙ্গ হয়েছে, তা প্রমানিত হলে ভারতের জন্য শাস্তি অপেক্ষা করছে।

.