ICC CWC 2019: ১৫ এপ্রিল ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করা হবে

ফেব্রুয়ারিতেই বিসিসিআই-এর নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, বিশ্বকাপের প্রাথমিকভাবে দল তৈরি। দু-একটা জায়গা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে।

Updated By: Apr 8, 2019, 03:25 PM IST
ICC CWC 2019: ১৫ এপ্রিল ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করা হবে

নিজস্ব প্রতিবেদন : পরের মাসেই ইংল্যান্ড ও ওয়েলসে বসতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই নিউ জিল্যান্ড তাদের বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছে। পাকিস্তান-আফগানিস্তানের মতো দেশগুলিও ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে ফেলেছে। বিসিসিআই অবশ্য প্রাথমিক দল নয় ১৫ জনের চূড়ান্ত ভারতীয় দল ঘোষণা করা হবে ১৫ এপ্রিল।

আগামী সোমবার মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সদর দফতরে বোর্ড়ের নির্বাচকমণ্ডলীর সঙ্গে বৈঠকে বসবেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। সেই বৈঠকের পরেই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। ৩০ মে শুরু হবে বিশ্বকাপ। আইসিসি নির্ধারিত বিশ্বকাপের দল ঘোষণার শেষ দিন ২৩এপ্রিল।৮ দিন আগেই বিশ্বকাপ দল ঘোষণা করতে চলেছে বিসিসিআই।

আরও পড়ুন -  IPL 2019, RRvKKR: গোলাপি শহরে রাজস্থানকে হারিয়ে লিগের শীর্ষে নাইটরা

ফেব্রুয়ারিতেই বিসিসিআই-এর নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন, বিশ্বকাপের প্রাথমিকভাবে দল তৈরি। দু-একটা জায়গা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। মূলত বিশ্বকাপ দলে চার নম্বর জায়গা নিয়েই লড়াই চার জনের মধ্যে। এরা হলেন-আম্বাতি রায়াডু, ঋষভ পন্থ, কেএল রাহুল এবং দীনেশ কার্তিক। পাশাপাশি আরও একটা জায়গা নিয়ে লড়াই রয়েছে। ফিট হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে দ্বিতীয় অলরাউন্ডার কে হবেন? লড়াই মূলত অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা এবং বিজয় শঙ্করের মধ্যে। ৫ জুন বিশ্বকাপে অভিযান শুরু করবে ভারত। প্রথম ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
 

.