ফুটবলে বড় দলের বিরুদ্ধে ভারতের জয়, FIFA-য় বাড়ল RANKING

নিজের থেকে এগিয়ে থাকা দলকে সাম্প্রতিককালে ফুটবলে হারাতে পারেনি ভারত। আর তাই FIFA ক্রম তালিকায় নিজেদের কোনও পরিস্থিতিতে তুলতে পারছিল না। তবে, এবার কী লসেই তালিকায় কিছুটা হলেও এগিয়ে গেল ভারত? অবশ্যই এগোবে কারণ নিজেদের থেকে ৩৮ স্থান এগিয়ে থাকা পুয়ের্টো রিকোকে বড় ব্যবধানে হারাল স্টিফেল কনস্ট্যানটাইনের দল। গতকাল রাতে মুম্বইয়ের আন্ধেরি স্পোর্টস কমপ্লেক্সে পুয়ের্টো রিকোকে ৪-১ গোলে হারায় ভারত। সাম্প্রতিক কালে কোনও বিদেশী দলের সঙ্গে এটাই বড় জয়।

Updated By: Sep 4, 2016, 09:35 AM IST
ফুটবলে বড় দলের বিরুদ্ধে ভারতের জয়, FIFA-য় বাড়ল RANKING

ওয়েব ডেস্ক : নিজের থেকে এগিয়ে থাকা দলকে সাম্প্রতিককালে ফুটবলে হারাতে পারেনি ভারত। আর তাই FIFA ক্রম তালিকায় নিজেদের কোনও পরিস্থিতিতে তুলতে পারছিল না। তবে, এবার কী লসেই তালিকায় কিছুটা হলেও এগিয়ে গেল ভারত? অবশ্যই এগোবে কারণ নিজেদের থেকে ৩৮ স্থান এগিয়ে থাকা পুয়ের্টো রিকোকে বড় ব্যবধানে হারাল স্টিফেল কনস্ট্যানটাইনের দল। গতকাল রাতে মুম্বইয়ের আন্ধেরি স্পোর্টস কমপ্লেক্সে পুয়ের্টো রিকোকে ৪-১ গোলে হারায় ভারত। সাম্প্রতিক কালে কোনও বিদেশী দলের সঙ্গে এটাই বড় জয়।

আরও পড়ুন- জেতার লক্ষ্যেই এবার মাঠে নামছে 'টিম ইন্ডিয়া'

গতকাল শুরুটা ভালো করতে পারেনি ভারত। মাত্র ৭ মিনিটেই পুয়ের্টো রিকো ১-০ তে এগিয়ে যায়। কিন্তু, তারপর থেকেই গোটা ম্যাচের কন্ট্রোল চলে আসে ভারতের দিতে। লম্বা বিমান যাত্রা করে এসে একেই পুয়ের্টো রিকোর ফুটবলাররা ছিলেন ক্লান্ত। আর সেটাকেই কাজে লাগিয়ে দিলেন সুনীল ছেত্রীরা। প্রথমার্ধেই ভারত ৩-১-এ এগিয়ে যায়। সৌজন্যে নারায়ণ দাস, সুনীল ছেত্রী ও জেজে-র করা গোল। আর দ্বিতীয়ার্ধে খেলার ৫৮ মিনিটের মাথায় জ্যাকিচাঁদ তেলেম পুয়ের্টো রিকো ধ্বংসের শেষ পেরেকটি মেরে দেন। যদিও, খেলাটি প্রীতি ম্যাচ ছিল, তবুও এই জয়ের ফলে ভারত FIFA তালিকায় কিছুটা হলেও ওপরের দিকে উঠে আসবে।

.