Asian Games 2023: দুরন্ত দৌড়ে সোনা ভারতের, চিনে তেরঙা উড়ছে...

India win gold in men's 4x400m relay: ভারতের সৌনার দৌড় চলছে। ১৮ নম্বর সোনা চলে এল ছেলেদের রিলে দৌড়বিদদের সৌজন্যে। ৮১ নম্বর পদক চলে এল ভারতের ঝুলিতে। 

Updated By: Oct 4, 2023, 09:01 PM IST
 Asian Games 2023: দুরন্ত দৌড়ে সোনা ভারতের, চিনে তেরঙা উড়ছে...
ইতিহাস লেখার পর আমোজ জ্যাকবদের মুখে হাসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেখতে দেখতে এশিয়াডে (Asian Games 2023) ৮১ নম্বর পদক চলে এল ভারতের ঝুলিতে। বুধ সন্ধ্যায় ৮৮.৮৮ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে দেশকে সোনা এনে দিয়েছেন গোল্ডেন বয় নীরজ চোপড়া (Neeraj Chopra)। এই খবর আসার মিনিট দশেকের মধ্যে ফের ভারতের ঝুলিতে চলে আসে সোনা। এবার সোনালি খবর দিলেন দেশের ছেলেরা। ৪X৪০০ মিটার রিলে দৌড়ে শ্রেষ্ঠত্বের পদক ছিনিয়ে নিয়েছেন মহম্মদ আনাস (Muhammed Anas), আমোজ জ্যাকব (Amoj Jacob), আজমল মহম্মদ (Ajmal Muhammed) ও রাজেশ রমেশ (Rajesh Ramesh)। এদিন জাতীয় রেকর্ড ভেঙে তছনছ করে তাঁর দৌড় শেষ করেন ৩ মিনিট ০১.৫৮ সেকেন্ডে। গতবার এই ইভেন্টে ভারত রুপো জিতেছিল।

আরও পড়ুন: Neeraj Chopra | Asian Games 2023: সোনার পদক থাকল নীরজেরই, রুপোয় হৃদয় ছুঁলেন কিশোর

এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারতের ঝুলিতে ১৮টি সোনা, ৩১টি রুপো ও ৩২টি ব্রোঞ্জ। ৮১টি পদক নিয়ে এশিয়াডে ভারত চার নম্বরে। অন্যদিকে এশিয়াডে জোড়া পদক চলে এল তারকা অ্যাথলিট অবিনাশ সাবলের। গত রবিবার ৩০০০ মিটারে স্টিপলচেজে সোনা জিতেছিলেন তিনি। আর এদিন ৫০০০ মিটারে রুপো জিতলেন অবিনাশের। এশিয়ান গেমসের রেকর্ড ভেঙে ১৩ মিনিট ২১.০৯ সেকেন্ডে দৌড় শেষ করেন অবিনাশ। এদিন তাঁর মুকুটু যুক্ত হয়েছে আরও একটি পালক। ১৯৮২ সালের এশিয়াডে শেষবার ৫০০০ মিটারে পদক পেয়েছিল কোনও ভারতীয় অ্যাথলিট। ৪১ বছর পর অবিনাশের হাত ধরে এই ইভেন্টে পদক খরা কাটল। হরমিলন বেইন মেয়েদের ৮০০ মিটার দৌড়ে রুপো পেয়েছেন এদিন।

আরও পড়ুন:World Cup 2023: চৌত্রিশে পেয়েছেন অধিনায়কত্ব! আক্ষেপ না অভিযোগ? রেয়াত করলেন না রোহিত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.