India vs Zimbabwe: ধাওয়ানের নেতৃত্বে জিম্বাবোয়ে সফরে টিম ইন্ডিয়া, বিশ্রামে বিরাট, রোহিত, হার্দিক, ঋষভ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অগস্টে জিম্বাবোয়ে উড়ে যাবে টিম ইন্ডিয়া। শনিবার রাতে দল ঘোষণা করে দিল বিসিসিআই। ফের একবার অধিনায়কত্বের ব্যাটন শিখর ধাওয়ানের হাতে। বিশ্রামে যাচ্ছেন রোহিত শর্মা। বিশ্রাম অব্যাহত বিরাট কোহলিরও। 

Updated By: Jul 30, 2022, 08:54 PM IST
India vs Zimbabwe: ধাওয়ানের নেতৃত্বে জিম্বাবোয়ে সফরে টিম ইন্ডিয়া, বিশ্রামে বিরাট, রোহিত, হার্দিক, ঋষভ
অগাস্টে ভারতের জিম্বাবোয়ে সফর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অগস্টে জিম্বাবোয়ে উড়ে যাবে টিম ইন্ডিয়া। শনিবার রাতে দল ঘোষণা করে দিল বিসিসিআই। ফের একবার অধিনায়কত্বের ব্যাটন শিখর ধাওয়ানের হাতে। কারণ বিশ্রামে যাচ্ছেন রোহিত শর্মা। বিশ্রাম অব্যাহত বিরাট কোহলিরও। হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থকেও বিশ্রাম দেওয়া হয়েছে এই সিরিজে। নেই সিনিয়র পেসার মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাও। ওপেনার কেএল রাহুলকেও দলে রাখা হয়নি। যদিও মনে করা হয়েছিল যে অস্ত্রোপচারের পর তিনি এই সিরিজে প্রত্যাবর্তন করবেন। অন্যদিকে কামব্যাক করলেন দীপক চাহার। দলে নতুন মুখ রাহুল ত্রিপাঠি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান (উইকেটকিপার),সঞ্জু স্যামসন (উইকেটকিপার),ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, ও দীপক চাহার

আরও পড়ুন: CWG 2022 | Gururaja Poojary: ভারোত্তোলনে ব্রোঞ্জ এনে দিলেন গুরুরাজা পূজারি, কমনওয়েলথে চলে এল ভারতের দ্বিতীয় পদক

ভারত বনাম জিম্বাবোয়ে একদিনের সিরিজের সময়সূচি
প্রথম ওয়ানডে,  ১৮  অগাস্ট: হারারেতে প্রথম একদিনের ম্যাচ 
দ্বিতীয় ওয়ানডে, ২০  অগাস্ট: হারারেতে দ্বিতীয় ম্যাচ 
তৃতীয় ওয়ানডে, ২২  অগাস্ট: হারারেতে তৃতীয় ম্যাচ 

জিম্বাবোয়ে সফর শেষ হলেই ভারত এশিয়া কাপে খেলবে। চলতি বছর ২৭ অগাস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ে ভারত যে, পূর্ণশক্তির দল নামাবে তা বলার অপেক্ষা রাখে না। এশিয়া কাপের জন্যই ভারত দলের স্টার ক্রিকেটারদের বিশ্রামে দিয়েছে, তা বলাই যায়। এই মুহূর্তে ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে ওয়েস্ট ইন্জিজের বিরুদ্ধে। এই সিরিজ শেষ হলেই ভারত উড়ে যাবে জিম্বাবোয়েতে।

আরও পড়ুন: Sachin | Labuschagne: সচিনকে সম্মান না দেওয়ার পরিণাম হাড়েহাড়ে টের পেলেন অজি ক্রিকেটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.