Yuzvendra Chahal: আহমেদাবাদে অনবদ্য চাহাল! 'শতক'-এর ইতিহাসে ভারতীয় লেগস্পিনার

আহমেদাবাদে বল হাতে কামাল করলেন যুজবেন্দ্র চাহাল। 

Updated By: Feb 6, 2022, 06:15 PM IST
Yuzvendra Chahal: আহমেদাবাদে অনবদ্য চাহাল! 'শতক'-এর ইতিহাসে ভারতীয় লেগস্পিনার
উইকেট নেওয়ার পর উচ্ছ্বসিত চাহাল

নিজস্ব প্রতিবেদন: আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium in Ahmedabad) রবিবার ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে (India vs West Indies 1st ODI) মুখোমুখি হয়েছে। এদিন টস জিতে রোহিত শর্মা ব্যাট করতে পাঠান কায়রন পোলার্ডের দলকে। যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) স্পিনের জালে জড়িয়ে ১৭৬ রানে গুটিয়ে যায় পোলার্ড অ্যান্ড কোং। 

এদিন চাহাল ১০ ওভারে ৪৯ রান খরচ করে ৪ উইকেট তুলে নেন। এর সঙ্গেই চাহাল প্রতীক্ষিত ইতিহাসে নিজের নাম লিখিয়ে নেন। মোতেরায় চাহাল দ্বিতীয় দ্রুততম ভারতীয় স্পিনার ও পঞ্চম দ্রুততম ভারতীয় বোলার হিসাবে কেরিয়ারের  ১০০ নম্বর আন্তর্জাতিক ওয়ানডে উইকেটটি পেয়ে যান। দেশের জার্সিতে ৫০ ওভারের ক্রিকেটে ৬০ নম্বর ম্যাচে চাহাল উইকেটের সেঞ্চুরি করে ফেলেন। নিজের স্পেলের প্রথম ওভারে বিগহিটার নিকোলাস পুরনাকে এলবিডব্লিউ করতেই চাহালের লক্ষ্য়পূরণ হয়ে যায়।

আরও পূরণ: ICC U19 World Cup: তাঁদের সন্তানরা বিশ্বজয়ী! কী বলছেন যশ-রাজ-রবির বাবারা?

চাহালের এই ম্যাচে নামার আগে পর্যন্ত ঝুলিতে ছিল ৯৯টি উইকেট। চাহাল ২০১৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে ওয়ানডে ক্রিকেট খেললেন। তারকা লেগ স্পিনার মাঝের দিকের ওভারে উইকেট তুলে নিয়ে তাঁর যোগ্যতা বুঝিয়ে দিলেন। পাশাপাশি সমালোচকদের ফের মুখ বন্ধ করে দিলেন তিনি। এদিন সুরসম্রাজ্ঞীর শ্রদ্ধায় মোতেরায় রোহিত শর্মা অ্যান্ড কোং হাতে কালো ব্যান্ড বেঁধেই মাঠে নেমেছে। পাশাপাশি ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতাও পালন করা হয় কোকিলকণ্ঠী কিংবদন্তি গায়িকার জন্য়। এদিন ভারতীয় দল ১০০০ তম ওয়ানডে ম্যাচ খেলছে। এই রেকর্ড বিশ্বের আর কোনও দলেরই নেই। 
 
আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে দ্রুততম ১০০ উইকেট পেয়েছেন যে ভারতীয়রা:

মহম্মদ শামি (Mohammed Shami) - ৫৬ ম্যাচ

জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) - ৫৭ ম্যাচ

কুলদীপ যাদব (Kuldeep Yadav) - ৫৮ ম্যাচ

ইরফান পাঠান (Irfan Pathan) - ৫৯ ম্যাচ

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) - ৬০ ম্যাচ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.