ভিভের মাঠে কাল কোচ কুম্বলের অভিষেক, চার স্পেশালিস্ট বোলারেই হয়তো নামছেন কোহলিরা

বৃহস্পতিবার অ্যান্টিগুয়াতে ভারতীয় কোচ হিসেবে অভিষেক হচ্ছে অনিল কুম্বলের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের এই টেস্ট ম্যাচেই কুম্বলে-কোহলি জুটিও নামতে চলেছে প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচে। তবে এতকিছু নিয়ে ভাবতে নারাজ কোহলি সহ ভারতীয় ক্রিকেটাররা। অনিল কুম্বলের কোচিংয়ে যে টিম বন্ডিং তৈরি হয়েছে তাকেই হাতিয়ার করে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে মরিয়া কোহলি বাহিনী।  

Updated By: Jul 20, 2016, 05:57 PM IST
ভিভের মাঠে কাল কোচ কুম্বলের অভিষেক, চার স্পেশালিস্ট বোলারেই হয়তো নামছেন কোহলিরা

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার অ্যান্টিগুয়াতে ভারতীয় কোচ হিসেবে অভিষেক হচ্ছে অনিল কুম্বলের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের এই টেস্ট ম্যাচেই কুম্বলে-কোহলি জুটিও নামতে চলেছে প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচে। তবে এতকিছু নিয়ে ভাবতে নারাজ কোহলি সহ ভারতীয় ক্রিকেটাররা। অনিল কুম্বলের কোচিংয়ে যে টিম বন্ডিং তৈরি হয়েছে তাকেই হাতিয়ার করে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে মরিয়া কোহলি বাহিনী।  

আরও পড়ুন-ও.ইন্ডিজে টেস্ট সিরিজ কোহলিদের কাছে খুব গুরুত্বপূর্ণ এই পাঁচ কারণে

প্রথম টেস্টের আগে স্যার ভিভিয়ান রিচার্ডসের সার্টিফিকেট এক লাফে মনোবল অনেকটাই বাড়িয়ে দিয়েছে বিরাট কোহলিদের। টেস্ট শুরুর আগের দিনই ভিভ জানিয়ে দিয়েছেন তিনি কোহলির আক্রমণাত্মক মনোভাবকে ভীষণ পছন্দ করেন। তবে এতকিছুর পরেও ওয়েস্ট ইন্ডিজকে সমীহ করছে ভারতীয় দল। তার উপর অ্যান্টিগুয়ার পিচ নিয়ে কিছু ধোঁয়াশা তৈরি হয়েছে। ভারতের টিম ম্যানেজমেন্ট বৃহস্পতিবার সকালে পিচ দেখে সিদ্ধান্ত নেবে পাঁচ বোলার না চার বোলার নিয়ে মাঠে নামবে। যদিও কোচ অনিল কুম্বলে দুই স্পিনার নিয়েই মাঠে নামতে চান। কারন কুম্বলে এবং ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার মনে করছেন অ্যান্টিগুয়ার পিচে কিছুটা ঘাস থাকায় শুরুতে পেসাররা সুবিধা পাবেন। তবে খেলা যত গড়াবে পিচ তত স্পিনারদের দখলে যাবে।

আরও পড়ুন- আত্মবিশ্বাস বাড়াতে বিরাট, শিখররা গেলেন কার সঙ্গে দেখা করতে!

রবি শাস্ত্রী জমানার পাঁচ বোলারে না খেলে চার বোলারে খেলার সিদ্ধান্ত নিলে দলে কে এল রাহুলের জায়গা প্রায় পাকা। তা না হলে ওপেনার হিসেবে শিখর ধাওয়ান অথবা রাহুলের মধ্যে যে কোনও একজন খেলবেন।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে দলের প্রস্তুতি  নিয়ে বেশ খুশি কোহলি-কুম্বলে জুটি। এই প্রস্তুতির ফসল তারা তুলতে চান ক্যারিবায়ান সিরিজের শুরু থেকেই। আইসিসি RANKING-এ এক এবং দুইয়ে থাকা দল অস্ট্রেলিয়া ও ভারত একই সঙ্গে বিদেশের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নামছে। অসিদের মতন পয়েন্ট নষ্ট না করাটাই বিরাট কোহলিদেরও টার্গেট হচ্ছে এই সিরিজে ।

আরও পড়ুন- যে ক্রিকেটারের বিয়েতে হয়েছিল অপহরণ কাণ্ড

.