প্রথম দিনের শেষে স্কোরবোর্ড: ২০৫ রানে অল আউট শ্রীলঙ্কা, ভারত ১১/১

টসে জিতেও সুবিধা করতে পারল না শ্রীলঙ্কা। প্রথম দিনেই গুটিয়ে গেল তাদের ব্যাটিং লাইন আপ। অশ্বিন পেলেন ৪টি উইকেট। ৩টি করে উইকেট জাডেজা ও ইশান্তের ঝুলিতে । 

Updated By: Nov 24, 2017, 06:23 PM IST
প্রথম দিনের শেষে স্কোরবোর্ড: ২০৫ রানে অল আউট শ্রীলঙ্কা, ভারত ১১/১
সৌজন্যে- বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন :নাগপুরে দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে তেমন সুবিধা করতে পারল না শ্রীলঙ্কা। দিনের খেলা শেষ হওয়ার আগেই মাত্র ২০৫ রানে গুটিয়ে গেল লঙ্কার ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হন লোকেশ রাহুল। ক্রিজে অপরাজিত চেতেশ্বর পূজারা ও মুরলী বিজয়।   

আরও পড়ুন- মাত্র ২ রানে অল আউট গোটা টিম!

শুক্রবার নাগপুরে দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ইডেনে ভারতীয় যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই এদিন শুরু করেন ভারতের বোলাররা। অশ্বিনের-জাদেজার ঘূর্ণি ও ইশান্তের গতির কাছে মুখ থুবড়ে পড়ে লঙ্কার নড়বড়ে ব্যাটিং লাইন আপ। শুরুতেই ধাক্কা দেন ইশান্ত শর্মা। এরপর থিরিমানেকে তুলে নিয়ে দ্বিতীয় ধাক্কা রবিচন্দ্রন অশ্বিনের। ১০০ পার করার আগেই ৩টি উইকেট খুইয়ে ধুঁকতে থাকেন চান্দিমলরা। তারপর নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে লঙ্কার ইনিংসে। হেরাথকে আউট করে শ্রীলঙ্কার ব্যাটিং মুড়িয়ে দেন অশ্বিন। 

এদিন ৪টি উইকেট ঝুলিতে পুরেছেন অশ্বিন। ৩টি করে উইকেট পেয়েছেন জাদেজা ও ইশান্ত। দীর্ঘদিন পর ভারতীয় দলে ফিরে কামাল করলেন ইশান্ত শর্মা। ব্যাট করতে নেমে শুরুতেই এল রাহুলকে হারিয়ে ফেলে বিরাটবাহিনী। ক্রিজে অপরাজিত মুরলী বিজয় ও চেতেশ্বর পূজারা। ভারতের স্কোর ১ উইকেট হারিয়ে ১১। 

.