India vs Sri Lanka, Virat Kohli: ১০০ তম টেস্টে ৪৫ রানের পর কী বললেন বিরাট?

বিরাট কোহলি (Virat Kohli) সাফ জানিয়ে দিলেন যে তিনি বড় রান করা বা মাইলস্টোন নিয়ে ভাবতেই নারাজ। তাঁর মতে তিনি ভাল ব্যাট করছেন। অবদান রাখছেন দলে।

Updated By: Mar 4, 2022, 07:39 PM IST
India vs Sri Lanka, Virat Kohli: ১০০ তম টেস্টে ৪৫ রানের পর কী বললেন বিরাট?
কোহলি ভাবিত নন তাঁঁর বড় রানের খরা নিয়ে

নিজস্ব প্রতিবেদন: মোহালিতে বিরাট কোহলি (Virat Kohli) জোড়া মাইলস্টোন তৈরি করেছেন। শুক্রবার মোহালির পিসিএ স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test) কোহলি নিজের শততম টেস্টই খেললেন না, ঐতিহাসিক ম্যাচে ষষ্ঠ ভারতীয় ও পঞ্চম দ্রুততম ভারতীয় হিসাবে ৮০০০ টেস্ট রানও করলেন।১০০ নম্বর ম্যাচে কোহলি সেঞ্চুরির দেখা পাননি। তাঁর ৭১ তম শতরানের জন্য ফ্যানদের প্রতীক্ষা দীর্ঘায়িত হল আরও। যদিও মাইলস্টোন নিয়ে বা বড় রান নিয়ে 'কিং কোহলি' একেবারেই ভাবিত নন। ম্য়াচের পর এমনটাই জানান তিনি।

কোহলি এদিন বলেন, "এতদিন ঠিক যেভাবে নিজেকে প্রস্তুত করেছি, ঠিক সেভাবেই প্রস্তুতি চলছে। যতক্ষণ আমি ভাল ব্যাটিং করতে পারছি ততক্ষণ আমি আর কিছু নিয়ে ভাবিত নই। মানুষজন মাইলস্টোন দেখে অনেক কিছু বলে। মাইলস্টোন নিয়ে যদিও একেবারেই খুব একটা চিন্তিত নই। কখনও ছিলামও না। সেগুলো আমার কাছে বাইরের কথার্বাতা। সকলের মতামত আলাদা। আমার দৃষ্টিভঙ্গিও এই মুহূর্তে আলাদা। মানুষ যদি আমাকে বড় রান করতে না দেখে, তাহলে তাদের আমার নিয়ে প্রত্যাশা পূরণ হচ্ছে না। এই মান রাতারাতি তৈরি হয়নি। আমি ধারাবাহিক ভাবে পারফর্ম করেছি বলেই মানুষের প্রত্যাশা জন্মেছে। আমি জানি যে, অতীতে আমি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেছি দলের জন্য়। এমনকী আজকেও ৮০ রানে দুই উইকেট চলে যাওয়ার পর ৯০ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেছি। ঠিক বিষয়ে ফোকাস করতে চাই। আমার কাছে ভাল ব্যাটিং করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।"

এদিন টস জিতে রোহিত শর্মার ভারত ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল দিমুথ করুণারত্নের দলকে। ব্যাট করতে নেমে ভারত ৮০ রানে হারিয়ে ফেলে দলের দুই ওপেনারকে। রোহিত শর্মা (২৯) ও ময়াঙ্ক আগরওয়াল (৩৩) ফিরে যান। এরপর হনুমা বিহারী ও বিরাট কোহলি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা শুরু করেন।মোহালিতে টেস্টের প্রথম ইনিংসে কোহলির ব্যাটে বড় রানের ইঙ্গিতই ছিল। কিন্তু ৭৬ বলের ইনিংস তাঁর থেমে যায় ৪৫ রানে। স্পিনার  লাসিথ এমবুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান তিনি। কোহলি বুঝতেও পারেননি যে, বলে এভাবে ঘুরে তাঁর স্টাম্প ছিটকে দেবে। আউট হওয়ার পর কোহলি হতবাক হয়ে গিয়েছিলেন। তাঁর চোখে সেই অভিব্যক্তি ফুটে উঠেছিল। 

আরও পড়ুন: Bengal vs Chandigarh: ব্যাটে-বলে দুরন্ত বাংলা! জয়ের গন্ধ পাচ্ছেন অভিমন্যুরা

আরও পড়ুন: IND vs SL,Watch: সাজঘরে Rohit Sharma হয়ে গেলেন Faf du Plessis!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.