Asia Cup 2018 : গুরুত্বহীন ম্যাচে আজ নামছে ভারত-পাকিস্তান!

যদিও ভারত-পাক ম্যাচ সমর্থকদের কাছে কখনও গুরুত্বহীন হয় না। 

Updated By: Sep 19, 2018, 02:02 PM IST
Asia Cup 2018 : গুরুত্বহীন ম্যাচে আজ নামছে ভারত-পাকিস্তান!

নিজস্ব প্রতিনিধি : ২০০০ সাল পর্যন্ত সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়মিত বসত ক্রিকেটের আসর। কিন্তু তার পর আরব দেশে ক্রিকেটে বলতে গেতে অনিয়মিত। তাই এবারের এশিয়া কাপ নিয়ে সে দেশে এখন পারদ চড়ছে। আর সেই পারদ আরও কিছুটা চড়ছে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে।

আরও পডুন-  হুইলচেয়ার ক্রিকেটে পাকিস্তানকে ৮৯ রানে হারাল ভারত
 

১৫ মাস পর আবার মুখোমুখি ভারত-পাকিস্তান। ক্রিকেটের মাঠে যুদ্ধ যেন বাউন্ডারি পেরিয়ে মাঠের বাইরেও ছড়িয়ে পড়েছে। কিন্তু জানেন কী, আসলে এই ম্যাচটার কোনও গুরুত্বই নেই। সেটা অবশ্য আক্ষরিক অর্থে নয়। কারণ, ভারত-পাক ম্যাচ সমর্থকদের কাছে কখনও গুরুত্বহীন হয় না। কিন্তু এশিয়া কাপের স্বার্থে আজকের এই ম্যাচ কার্যত গুরুত্বহীন। কারণ, দুটো দলই ইতিমধ্যে হংকংকে হারিয়ে সুপার ফারে উঠে গিয়েছে। ফলে আজ ভারত বা পাকিস্তান, যে দলই হারুক না কেন কোনও প্রবাব পড়বে না। ফলে এরকম পরিস্থিতিতে দুই দলের ক্রিকেটাররাই যে মাথা ঠাণ্ডা রেখে মাঠে নামবেন তা বলাবাহুল্য। তবে দুই দেশের চিরন্তন লড়াইয়ে ভারত-পাক ক্রিকেটারদের উপর আলাদা একটা চাপ তো থাকেই। সেটা এই ম্যাচেও বজায় থাকবেই।

আরও পড়ুন-  ১৫ মাস পর আজ ভারত-পাকিস্তান মহাযুদ্ধ, কোথায় দেখবেন মহারণ

অখ্যাত, অনামী হংকংয়ের বিরুদ্ধে ভারতকে কষ্টার্জিত জয় পেতে হয়েছে। মাত্র ২৬ রানে হংকংয়ের বিরুদ্ধে জিতে উঠে রোহিত শর্মা সতর্কতার কথা বলছেন। আগের ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দলের বিরুদ্ধে জিতে উঠে পরদিনই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ। বিশেষ করে ভারতীয় দলের বোলিং বিভাগ যে বেশ দুর্বলতার ইঙ্গিত দিচ্ছে তাতে রোহিত নিজেও চিন্তিত। তবে হংকংয়ের বিরুদ্ধে পারফরম্যান্সের থেকেও রোহিতের মাথায় আরেকটা চিন্তা রয়েছে। তা হল, বারো ঘণ্টার ব্যবধানে দুটো পরপর ম্যাচ। এক্ষেত্রে ক্রিকেটারদের ক্লান্তির একটা ব্যাপার থেকেই যাচ্ছে। এশিয়া কাপের ক্রীড়াসূচি নিয়ে টুর্নামেন্ট শুরুর আগেই তাই অনেকে সমালোচনা করেছিলেন।

.