আজ ফের ভারত-পাকিস্তান মহাযুদ্ধ, এবার কিন্তু দু'দলের কাছেই গুরুত্বপূর্ণ ম্যাচ

আজকের মহারণে যে জিতবে তারই এশিয়া কাপ ফাইনালে খেলার সম্ভাবনা কার্যত নিশ্চিত হয়ে যাবে।

Updated By: Sep 23, 2018, 10:54 AM IST
আজ ফের ভারত-পাকিস্তান মহাযুদ্ধ, এবার কিন্তু দু'দলের কাছেই গুরুত্বপূর্ণ ম্যাচ

নিজস্ব প্রতিনিধি : গত বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ১৫ মাস পর আবারও দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের ম্যাচ। অনেকেই বলতে শুরু করেছিলেন, ইতিমধ্যেই চ্যাম্পিয়্ন্স ট্রফি ফাইনালে হারের মধুর প্রতিশোধ নিয়ে ফেলেছে ভারত। গত ম্যাচে সরফরাজ আহমেদের দলকে কার্যত গো-হারা হারিয়েছে ভারত। তবে আজ, রবিবার একেবারে অন্যরকম পরিস্থিতিতে একে অপরের বিরুদ্ধে নামছে ভারত-পাক। আজকের মহারণে যে জিতবে তারই এশিয়া কাপ ফাইনালে খেলার সম্ভাবনা কার্যত নিশ্চিত হয়ে যাবে। আর হারলে অপেক্ষা করতে হবে একেবারে শেষ ম্যাচ পর্যন্ত। 

আরও পড়ুন-  অস্ট্রেলিয়ার মাটিতেই এবার হাসতে হাসতে ঝড় তুললেন স্মিথ, ওয়ার্নার

রবিবার, ভারত-পাকিস্তান ম্যাচটি হবে দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে। আগের ম্যাচটাও হয়েছিল এখানেই। ভারতীয় সময় বিকেল পাঁচটা থেকে শুরু হবে এই ম্যাচ। স্টার স্পোর্টস নেটওয়ার্কে সরাসরি দেখা যাবে। এছাড়াও হটস্টারে অনলাইন স্ট্রিমিং-এ সরাসরি দেখা যাবে এই ম্যাচ। 

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ- রোহিত, ধাওয়ান, রায়াডু, কার্তিক, ধোনি, কেদার থাকবেন ব্যাটসম্যান হিসাবে। ভূবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরা থাকবেন পেস অ্যাটাকে। কুলদীপ-চাহ্বল-জাদেজা থাকবেন স্পিন আক্রমণে। এছাড়া পার্ট টাইম স্পিনার হিসাবে কেদার যাদব রয়েছেন। সম্ভবত গত ম্যাচের দল খেলবে। 

আরও পড়ুন-  Asia Cup 2018 : অনন্য রেকর্ড! গোঁফে তা দিয়ে সচিন, দ্রাবিড়, গাওয়াস্করের পাশে বসলেন 'গব্বর'

দুবাইয়ের পিচ এমনিতেই মন্থর। ভারত-পাকিস্তান গত ম্যাচেই তার প্রমাণ পাওয়া গিয়েছে। এই ম্যাচেও উইকেটের তেমন কোনও বদল হবে না। অর্থাত্, প্রথমে ব্যাট করে ২৭৫-২৮০ রান তুলতে পারলেই কেল্লাফতে। এবার আসা যাক এই ম্যাচের গুরুত্বের প্রসঙ্গে। এখন প্রশ্ন একটাই। আজ যে দল জিতবে তারই কী এশিয়া কাপের ফাইনাল খেলা নিশ্চিত? উত্তর হল, না, ফাইনাল খেলা সম্পূর্ণ নিশ্চিত হবে না। তবে কার্যত নিশ্চিত হবে। ভারত যদি আজ জেতে এবং শেষ ম্যাচে আফগানদের বিরুদ্ধে হেরে যায়, তা হলে ফাইনালে ওঠার ক্ষেত্রে নেট রান রেটের প্রশ্ন এসে যাবে।  

.