১৯ বছর বয়সে ওর ১০ শতাংশ প্রতিভাও আমার ছিল না, শুভমানের বিরাট প্রশংসায় কোহলি

প্রথম তিনটি একদিনের ম্যাচে শুভমান সুযোগ না পেলেও চতুর্থ একদিনের ম্যাচে বিরাট কোহলির জায়গায় খেলার সম্ভবনা রয়েছে বলে মনে করছেন অনেকে।

Updated By: Jan 30, 2019, 11:35 AM IST
১৯ বছর বয়সে ওর ১০ শতাংশ প্রতিভাও আমার ছিল না, শুভমানের বিরাট প্রশংসায় কোহলি

নিজস্ব প্রতিবেদন : নিউ জিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে জাতীয় দলে সুযোগ পান ১৯ বছর বয়সী শুভমান গিল। প্রথম তিনটি একদিনের ম্যাচে শুভমান সুযোগ না পেলেও চতুর্থ একদিনের ম্যাচে বিরাট কোহলির জায়গায় খেলার সম্ভবনা রয়েছে বলে মনে করছেন অনেকে। কারণ কিউইদের বিরুদ্ধে এমনিতেই সিরিজ পকেটে। তাই বিশ্বকাপের আগে পরীক্ষা-নিরীক্ষা সেরে নিতে চায় টিম ইন্ডিয়া থিঙ্কট্যাঙ্ক। তবে তৃতীয় একদিনের ম্যাচ জিতে শুভমন গিলের প্রশংসায় পঞ্চমুখ ভারত অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন - প্রাইভেট জেটের সামনে 'বিরুষ্কা', ছুটি কাটাতে গেলেন বিরাট-অনুষ্কা

ভারতীয় ক্রিকেট দলের তরুণদের প্রশংসা করতে গিয়ে বিরাট কোহলি বলেন, "ভারতীয় দলে বেশ কয়েকটি নতুন প্রতিভা উঠে আসছে। আপনারাই দেখুন না পৃথ্বি শ সুযোগ পেয়েই(ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে) কীভাবে কাজে লাগালো। এবার শুভমান গিল, দেখবেন আরও একটা আকর্ষনীয় প্রতিভা।" এরপরই শুভমান গিল প্রসঙ্গে বিরাট বলেন, "আমি ওকে(শুভমান গিল) নেটে ব্যাট করতে দেখেছি। আমি তো দেখে রীতিমতো অভিভূত। আমি যখন ১৯ বছর বয়সী ছিলাম তখন ওর মতো ১০ শতাংশ প্রতিভাও আমার ছিল না।"

আরও পড়ুন - বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে না ভারত-পাকিস্তান, আইসিসি-র সূচিতে বিস্ময় ক্রিকেটমহলে

গত বছরই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হয়েছেন বিশ্বকাপজয়ী শুভমান গিল। ক্যাপ্টেন কোহলি আরও বলেন, "যে আত্মবিশ্বাস তারা সঙ্গে নিয়ে আসছে সেটা ভারতীয় ক্রিকেটের মানকে উন্নত করছে। শুধু তাই নয় এই সমস্ত ক্রিকেটাররা জাতীয় দলের হয়েও মাঠে নেমে দুরন্ত পারফরম্যান্স করছে। আমরা আরও খুশি তাদেরকে সুযোগ দিয়েছি এবং তাদের বেড়ে উঠতে সাহায্য করছি। " 

.