বিশ্বকাপ হকির শেষ আটের লড়াইয়ে আজ ভারতের সামনে ডাচ চ্যালেঞ্জ

দেশের মাটিতে বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে নারাজ মনপ্রীতরা। ডাচদের বিরুদ্ধেও আক্রমনাত্মক মনোভাবের কোনও বদল আনছে না হরেন্দ্র সিংয়ের দল।

Updated By: Dec 13, 2018, 06:43 AM IST
বিশ্বকাপ হকির শেষ আটের লড়াইয়ে আজ ভারতের সামনে ডাচ চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপ হকিতে ৪৩ বছরের বছরের ট্রফি খরা কাটাতে দেশের মাটিতে বদ্ধপরিকর ভারতীয় হকি দল। ১৯৭৫ সালে শেষ বার বিশ্বকাপের শেষ চারে পৌঁছেছিল ভারত। চ্যাম্পিয়নও হয়েছিল। তারপর আর কখনও বিশ্বকাপ হকির সেমি ফাইনালে পৌঁছতে পারেনি ভারতীয় হকি দল। ৪৩ বছর পর বৃহস্পতিবার ভুবনেশ্বরে বিশ্বকাপ হকির শেষ চারে ওঠার হাতছানি মনপ্রীতদের সামনে। কোয়ার্টার-ফাইনালে আজ প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

আরও পড়ুন - ধোনিকেই সাফল্যের কৃতিত্ব দিচ্ছেন ঋষভ পন্থ

চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে হরমনপ্রীত, আকাশদীপ, মনপ্রীত, শ্রীজেশরা। গ্রুপ পর্বের ছন্দ শেষ আটের ম্যাচে ডাচদের বিরুদ্ধে ধরে রাখতে মরিয়া হরেন্দ্র সিংয়ের দল। কিন্তু পরিসংখ্যান ভারতের বিপক্ষে। বিশ্বকাপের মঞ্চে কখনও নেদারল্যান্ডসকে হারাতে পারেনি ভারত। ৬ বারের সাক্ষাতে পাঁচবারই হেরেছে , ড্র করেছে মাত্র একবার। চলতি বছরে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ডাচদের বিরুদ্ধে ১-১ ড্র করে ভারত। সাম্প্রতিক পারফরম্যান্সের নিরিখে আজ দেশের মাটিতে ইতিহাস বদলাতে মরিয়া টিম ইন্ডিয়া। দেশের মাটিতে বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে নারাজ মনপ্রীতরা। ডাচদের বিরুদ্ধেও আক্রমনাত্মক মনোভাবের কোনও বদল আনছে না হরেন্দ্র সিংয়ের দল।

* কোথায় কখন দেখবেন ভারত-নেদারল্যান্স বিশ্বকাপের ম্যাচ , জেনে নিন :

# বিশ্বকাপ হকির কোয়ার্টার-ফাইনালে ভারত বনাম নেদারল্যান্ডস ম্যাচ হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

# শেষ আটের এই গুরুত্বপূর্ণ লড়াই শুরু হবে ভারতীয় সময় সন্ধে ৭:০০ টায়।

# ম্যাচের সরাসরি সম্প্রচার হবে স্টার স্পোর্টস চ্যানেলে।

# ভারত বনাম নেদারল্যান্ডস হাইভোল্টেজ ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে হটস্টার-এ।   

.