সৌরভ বোর্ড সভাপতি, তাই তাঁর সম্পর্কে এত ভালো ভালো কথা কোহলির! দাদার প্রশংসা করায় বেজায় ক্ষুব্ধ গাওস্কর

রবিবার দুপুরেই ভারতের মাটিতে প্রথম দিন রাতের পিঙ্ক বলের ঐতিহাসিক টেস্ট ম্যাচে বাংলাদেশকে ইনিংসে হারাল ভারত।   

Updated By: Nov 25, 2019, 08:55 AM IST
সৌরভ বোর্ড সভাপতি, তাই তাঁর সম্পর্কে এত ভালো ভালো কথা কোহলির!  দাদার প্রশংসা করায় বেজায় ক্ষুব্ধ গাওস্কর

নিজস্ব প্রতিবেদন: সৌরভ গাঙ্গুলির প্রশংসা করায় বিরাট কোহলির ওপরে বেজায় ক্ষুব্ধ সুনীল গাওস্কর। তাঁর সোজাসাপটা কথা, সৌরভ বোর্ড সভাপতি হওয়ার জন্যই কি এত কথা!

আরও পড়ুন-কলকাতা পুলিসের ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’ প্রচারে বাংলাদেশের মহম্মদ মিঠুনের ছবি!

রবিরার ইডেনে দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে ইনিংস ও ৪৬ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় ভারত।  তিন দিনেই ম্যাচের ফয়সলা করে দেয় কোহলি ব্রিগেড। ওই জয়ের পর তাঁর প্রতিক্রিয়া দিতে গিয়ে কোহলি বলেন, জয়ের এই সংস্কৃতি ভারতীয় দলে এনেছেন সৌরভ গাঙ্গুলি। আমরা শুধু তা বয়ে নিয়ে চলেছি।

কোহলির ওই মন্তব্যের পরই বোমা ফাটান গাওস্কর। ম্যাচের পর্যালোচনা করতে গিয়ে গাওস্কর বলেন, ‘খুবই ভালো জয়। কিন্তু আমারও কিছু বলার রয়েছে। দাদা এখন বোর্ড সভাপতি। তাই হয়তো  তাঁর সম্পর্কে ভালো ভালো কথা বলছেন কোহলি। কিন্তু সত্তর ও আশির দশকেও ভারত এভাবে জিততো। তখন জন্মও হয়নি কোহলির। ’

এখানেই থেমে থাকেননি গাওস্কর। তিনি বলেন, অনেকে মেন করেন  ক্রিকেট খেলাটা শুরু হয়েছে ২০০০ সালে। কিন্তু ৩০ বছর আগেও ভারত টেস্ট ম্যাচ জিতেছে। বিদেশেও জিতেছে। বিদেশে ভারত সিরিজও জয় করে এসেছে।  অন্য অনেক দল যেভাবে হারে সেভাবেই হেরেছে ভারত।
আরও পড়ুন-দিলীপের 'ছোট মন' কটাক্ষের পাল্টা 'ইতর, চতুষ্পদ প্রাণি' বলে আক্রমণ তৃণমূলের

রবিবার দুপুরেই ভারতের মাটিতে প্রথম দিন রাতের পিঙ্ক বলের ঐতিহাসিক টেস্ট ম্যাচে বাংলাদেশকে ইনিংসে হারাল ভারত।   শনিবার বিকেলের পর থেকেই ইনিংসে হার বাঁচানোর লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু শেষরক্ষা হল না। মুশফিকুরের লড়াই কাজে এল না। এক ইনিংস আর ৪৬ রানে ভারতের বোলারদের কাছে কার্যত আত্মসমর্পণ করল মহমুদুল্লাহ বাহিনী। রবিবার ম্যাচের তৃতীয় দিনে ৪৩ রানে বাংলাদেশের বাকি ৩ উইকেট তুলে নিয়ে ইনিংসে ইতি টানেন উমেশ যাদবরা। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে নামেননি মহমুদুল্লাহ। দুই ইনিংস মিলিয়ে মোট ৯ উইকেট নিয়ে এই ঐতিহাসিক টেস্ট ম্যাচের ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হলেন ইশান্ত শর্মা। সিরিজের সেরাও হলেন তিনি।

.