চাপ কাটিয়ে ক্রুণাল-ওয়াশিংটনের ঝোড়ো ব্যাটিংয়ের দৌলতে ১৪৮ রানে থামল ভারত

রবিবারের ম্যাচে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ।

Updated By: Nov 3, 2019, 08:46 PM IST
চাপ কাটিয়ে ক্রুণাল-ওয়াশিংটনের ঝোড়ো ব্যাটিংয়ের দৌলতে ১৪৮ রানে থামল ভারত

নিজস্ব প্রতিবেদন: দিল্লির দূষণের কথা মাথায় রেখে মাস্ক পরেই শুক্রবার অনুশীলনে নেমেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। দূষণের কারণে দৃশ্যমানতা এতটাই খারাপ যে ম্যাচ শুরু করা যাবে কিনা তা নিয়েই যথেষ্ট সংশয় ছিল। কিন্তু এ দিন নির্ধারিত সময়েই দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা শুরু হয়। টসে জিতে রবিবারের ম্যাচে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ।

ম্যাচের শুরুতেই ভারতীয় ওপেনিং জুটিকে ধাক্কা দেন শফিউল ইসলাম। তাঁর বলে এলবিডাবলিউ হয়ে ব্যক্তিগত ৯ রানে প্যাভিলিয়নে ফিরে যান ভারত অধিয়ানয়ক রোহিত শর্মা। এর পর আমিনূল ইসলামের বলে মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিন নম্বরে ব্যাট করতে নামা লোকেশ রাহুলও। প্রথম ১০ ওভার পর্যন্ত ২ উইকেট হারিয়ে ভারতের স্কোর ছিল ৬৯ রান। এর পরই আমিনুল ইসলামের বলে নইমকে ক্যাচ দিয়ে ১৩ বলে করলেন ২২ রান ফিরলেন শ্রেয়াস আয়ার। শিখর ধাওয়ানের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ। ৩৬ বলে ৩২ রান করে ক্রিজে রয়েছেন শিখর ধাওয়ান। ১৩ ওভারের শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৮৩ রান।

এর পর ১৪ ওভারের একেবারে শেষে রান আউট হয়ে ব্যক্তিগত ৪১ রানে প্যাভিলিয়নে ফিরে যান শিখর ধাওয়ানও। আফিফ হোসেনের বলে আউট হয়ে ফেরেন এই ম্যাচে অভিষেক হওয়া ভারতের অল-রাউন্ডার শিবম দুবেও। শেষে স্লগ ওভারে ঝোড়ো ইনিংশ খেলে ভারতের স্কোরবোর্ডে গতি আনেন ক্রুণাল পান্ডিয়া (১৫*) আর ওয়াশিংটন সুন্দরের (১৪*) জুটি। এই দু’জনের চওড়া ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান তোলে ভারত।

আরও পড়ুন: ২০ সেকেন্ডের ভিডিয়ো! দেখে নিন ভারতীয় দলের পরবর্তী যুবরাজ সিংকে

ভারতীয় একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, ক্রুণাল পান্ডিয়া, যুবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, খলিল আহমেদ৷

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মহম্মদ নঈম, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদুল্লাহ (ক্যাপ্টেন), মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আমিনূল ইসলাম ও আল-আমিন হোসেন৷

.