IND vs AUS: নাগপুরে বিরাটের শতরান, বিধ্বংসী কামিন্স! অজিদের সামনে টার্গেট ২৫১ রানের

আজ নাগপুরে জিতলেই পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে যাবে টিম ইন্ডিয়া। একই সঙ্গে একদিনের ক্রিকেটে ৫০০ জয়ে পৌঁছে যাবে ভারত।

Updated By: Mar 5, 2019, 05:03 PM IST
IND vs AUS: নাগপুরে বিরাটের শতরান, বিধ্বংসী কামিন্স! অজিদের সামনে টার্গেট ২৫১ রানের

নিজস্ব প্রতিবেদন : নাগপুরে দুরন্ত শতরান ভারত অধিনায়ক বিরাট কোহলির। ক্যাপ্টেন কোহলির শতরানে ভর করে অজিদের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ২৫০ রান তুলল ভারত। সিরিজে সমতা ফেরাতে অজিদের সামনে টার্গেট ২৫১।

মঙ্গলবার নাগপুরে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। হায়দরাবাদের প্রথম একাদশই অপরিবর্তিত রেখে দেয় টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া অবশ্য দলে দুটি পরিবর্তন করে। অ্যাস্টন টার্নারের বদলে শন মার্শ আর জেসন বেহেরনডর্ফের পরিবর্তে নাথান লিঁও দলে ফেরেন। শুরুতেই শূন্য রানে রোহিত শর্মাকে আউট করে ভারতীয় শিবিরে ধাক্কা দেন প্যাট কামিন্স। শিখর ধাওয়ান শুরুটা ভালো করলেও ম্যাক্সওয়েলের বলে ২১ রানে ফিরে গেলেন সাজঘরে। রায়াডু(১৮) রানে ফিরলেন লিঁও র বলে এলবিডব্লিউ হয়ে। এরপর ভারত অধিনায়ক বিরাট কোহলি ও বিজয় শঙ্করের জুটি ভারতকে টেনে তোলে। ৪৬ করে রান আউট হলেন বিজয়। পর পর দুই বলে কেদার যাদব(১১) আর ধোনিকে(০) ফেরালেন অ্যাডাম জাম্পা। কিন্তু একা কুম্ভ হয়ে লড়াই করে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে ৪০ তম শতরান এদিন করলেন ১০৭ বলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি সপ্তম শতরান বিরাটের। শেষ পর্যন্ত ১১৬ রান করে প্যাট কামিন্সের বলে স্টোইনিসের হাতে ধরা পড়লেন কোহলি।  ৪৮.২ ওভারে ২৫০ রানে শেষ ভারতের ইনিংস।

অস্ট্রেলিয়ার হয়ে চারটি উইকেট নেন প্যাট কামিন্স, দুটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল, কুল্টার-নাইল ও নাথান লিঁও। আজ নাগপুরে জিতলেই পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে যাবে টিম ইন্ডিয়া। একই সঙ্গে একদিনের ক্রিকেটে ৫০০ জয়ে পৌঁছে যাবে ভারত। বিশ্ব ক্রিকেটে শুধুমাত্র ক্যাঙ্গারুদেরই এই নজির রয়েছে। একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার। মোট ৯২৩টি ম্যাচ খেলে অজিরা জিতেছে ৫৫৮টিতে। ১৯৭৪ সাল থেকে একদিনের ক্রিকেটে এখন পর্যন্ত মোট ৯৬২টি ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। তার মধ্যে ৪৯৯টিতে জিতেছে ভারত। একদিনের ক্রিকেটে দ্বিতীয় দল হিসেবে ৫০০ জয়ের সামনে দাঁড়িয়ে কোহলি অ্যান্ড কোম্পানি। 

আরও পড়ুন - 'থুতু কাণ্ডে' ছয় ম্যাচ নির্বাসিত জবি জাস্টিন, সঙ্গে জরিমানা এক লক্ষ টাকা

.