এক বছর পর ধোনির হাফ-সেঞ্চুরি, সিডনিতে তবু হারের মুখ দেখল ভারত

রোহিত শর্মা আবার হিটম্যানোচিত ইনিংস খেললেন। ১৩৩।

Updated By: Jan 12, 2019, 04:13 PM IST
এক বছর পর ধোনির হাফ-সেঞ্চুরি, সিডনিতে তবু হারের মুখ দেখল ভারত

নিজস্ব প্রতিনিধি : এক ম্যাচে চড়াই-উতরাই দুটোই দেখলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি এখন একদিনের ক্রিকেটে দশ হাজার রানের মালিক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ধোনি অর্ধশতরান করলেন। ৯৬ বল খেলে করলেন ৫১। অনেকে হয়তো বলবেন, স্লো ইনিংস। এতটাই স্লো যে সেটা যেন ধোনির বয়সের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে যাচ্ছে। কেউ কেউ আবার তর্কে নেমে বলছেন, ওই পরিস্থিতিতে ধোনির ওরমক ইনিংস খেলার প্রয়োজন ছিল। সে যাই হোক, বড় কথা হল এক বছর বাদে ধোনি হাফ-সেঞ্চুরি করলেন। এ তো গেল এক ম্যাচে তাঁর চড়াইয়ের কথা। উতরাই এটাই, ধোনির এমন স্মরণীয় ম্যাচে ভারত জিতল না। অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ম্যাচে কোহলিদের হারতে হল ৩৪ রানে।

আরও পড়ুন-  ড্রিঙ্কস ব্রেকে মাঠেই কোহলির চমত্কার নাচ, ভিডিও ভাইরাল

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া করেছিল ২৮৮। বর্তমান ক্রিকেটে যা কি না মোটেও বড় স্কোর হিসাবে বিবেচিত নয়। তার উপর ভারতের বিশ্বখ্যাত ব্যাটিং লাইন। রোহিত শর্মা, বিরাট কোহলি, অম্বাতি রায়াড়ুদের মতো বিশ্বক্রিকেটে অন্যতম সেরা ব্যাটসম্যানরা পর পর দাঁড়িয়ে। কিন্তু যে দিন সময় সঙ্গ দেয় না সে দিন কিছুই যেন ঠিকঠাক চলে না। শনিবারের সিডনিতে ব্যাপারটা হল এমনই। শুরুর দিকে উইকেট খুইয়ে চাপে পড়েছিল অস্ট্রেলিয়া। খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন উসমান খোয়াজা। ৫৯ রানের প্রয়োজনীয় ইনিংস খেলেন। কিছুদিন আগেই অজি দলে প্রত্যাবর্তন হয়েছে পিটার হ্যান্ডসকম্বের। বল-বিকৃতি কাণ্ডে জড়িত থাকায় নির্বাসনে ছিলেন তিনি। সেই হ্যান্ডকম্ব ফিরে এসেই দুর্দান্ত পারফরম্যান্স করলেন। ৬১ বলে ৭৩। 

আরও পড়ুন-  ২০১৯ আইপিএল থেকে বাদ পাণ্ডিয়া! সমর্থকদের গণদাবিতে চাপ বাড়ছে মুম্বইয়ে

রোহিত শর্মা আবার হিটম্যানোচিত ইনিংস খেললেন। ১৩৩। কিন্তু তাতেও ভারতের হাল ফিরল না। রায়াড়ু, কার্তিক, জাদেজারা আয়ারাম-গয়ারাম হয়ে রয়ে গেলেন। বিরাট কোহলি এদিন রান পেলেন না। তাঁর ব্যর্থতার দিনে ভারতের ভরাডুবি যেন ক্রমশ অবধারিত হয়ে উঠছে। এদিনও তাই হল। ৩৪ রানে হার। খারাপ সময় সঙ্গে নিয়েই সিরিজের শুরর করল ভারত। 

.