IND vs AFG, Asia Cup 2022: বিরাট-ভুবির সৌজন্যে ১০১ রানে আফগান বধ ভারতের

রোহিত শর্মা (Rohit Sharma) এই ম্যাচে বিশ্রাম নেওয়ায় তাঁর ডেপুটি রাহুলই হন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। ভারত প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২১২ রান তোলে। জবাবে আফগানিস্তান ১১১ রানে শেষ হয়ে যায় হাতে ২ উইকেট রেখে। ভারত জেতে ১০১ রানে।  

Updated By: Sep 9, 2022, 12:31 AM IST
IND vs AFG, Asia Cup 2022: বিরাট-ভুবির সৌজন্যে ১০১ রানে আফগান বধ ভারতের
আফগানিস্তানকে উড়িয়ে দিল ভারত

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের (Asia Cup 2022) নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ঝলসে উঠল ভারত (India vs Afghanistan, Asia Cup 2022 Super 4) । দুই দল ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। ফলে এই ম্যাচ ছিল একেবারে ডেড রাবার। এদিন টস জিতে মহম্মদ নবির (Mohammad Nabi) ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কেএল রাহুলদের (KL Rahul)। রোহিত শর্মা (Rohit Sharma) এই ম্যাচে বিশ্রাম নেওয়ায় তাঁর ডেপুটি রাহুলই হন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। ভারত প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২১২ রান তোলে। জবাবে আফগানিস্তান ১১১ রানে শেষ হয়ে যায় হাতে ২ উইকেট রেখে। ভারত জেতে ১০১ রানে।

আরও পড়ুন: Virat Kohli: 'আড়াই বছরে অনেক কিছু শিখেছি, কঠিন সময়ে পাশে ছিল শুধু অনুষ্কাই'!

এদিন বিরাটের সঙ্গে ওপেন করেন রাহুল। শুরু থেকেই দুই ওপেনার ছিলেন আগুনে ফর্মে। আফগানিস্তানের বোলারদের তাঁরা নামিয়ে এনেছিলেন ক্লাব পর্যায়ের বোলারে। বিরাট-রোহিতের যুগলবন্দিতে ১২.৪ ওভারে ভারত প্রথম উইকেটে ১১৯ রান তুলে ফেলে। ৪১ বলে ৬২ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হয়ে যান রাহুল। ৬টি ছার ও ২টি ছয় মারেন রাহুল। ১৫১.২১-এর স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। কোহলি ৬১ বলে ১২২ রানে অপরাজিত ছিলেন। ১২টি চার ও ৬টি ছয় মারেন তিনি। ব্যাট করেন ২০০-র স্ট্রাইক রেটে। ১০০-২০০ বা ৫০০ দিন নয়, গুনে গুনে ১০২০ দিন পর সেঞ্চুরির মুখ দেখলেন কোহলি।কেরিয়ারের ৭১ তম সেঞ্চুরি পেলেন কোহলি। এর সঙ্গেই আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে দেশের জার্সিতে করলেন প্রথম সেঞ্চুরি। কোহলি-রাহুলের ব্যাটে ভর করে ভারত নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ২১২ রান তোলে। কোহলিকে সঙ্গ দিতে এসে ঋষভ পন্থ ১৬ বলে ২০ রানে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন: Virat Kohli Century, IND vs AFG, Asia Cup 2022: 'কিং ইজ ব্যাক'! অবশেষে কোহলির ব্যাটে বিরাট সেঞ্চুরি

বলাই বাহুল্য আফগানিস্তানের কাছে এই রান তাড়া করে জেতা ছিল অসম্ভব। আফগানিস্তান তা পারেওনি। সৌজন্য ভুবনেশ্বর কুমার। নির্ধারিত ওভারে (মেডেন সহ) ৪ রানের বদলে তিনি তুলে নেন একাই ৫ উইকেট। অর্শদীপ সিং, রবিচন্দ্রন অশ্বিন ও দীপক হুডা একটি করে উইকেট নিয়েছিলেন। আফগানিস্তানের হয়ে একমাত্র ছাপ রাখলেন ইব্রাহিম জর্দন ৫৯ বলে ৬৪ রানে অপরাজিত ছিলেন। আফগানিস্তানের সাত ব্যাটার ১০-এর গণ্ডিই পার করতে পারেননি এদিন। বলা যেতে পারে ভারত শেষ ম্যাচে নেট প্র্যাকটিস সেরে রাখল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.