India Tour of Ireland 2022: চার বছর পর আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়া! খেলা হবে জুনে

২০১৮ সালে শেষবার ভারত গিয়েছিল আয়ারল্যান্ড সফরে।

Updated By: Mar 2, 2022, 12:01 PM IST
India Tour of Ireland 2022: চার বছর পর আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়া! খেলা হবে জুনে
আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: চার বছর পর আয়ারল্যান্ড সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। আগামী ২৬ ও ২৮ জুন মালাহাইডে জোড়া টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বিশ্বের এক নম্বর ও ১৫ নম্বর টি-২০ দল। ক্রিকেট আয়ারল্যান্ড (Cricket Ireland) টুইট করে ভারত-আয়ারল্যান্ড সিরিজের কথা ঘোষণা করেছে মঙ্গলবার।

আয়ারল্যান্ডে ভারতীয় দলের নিয়মিত ক্রিকেটারদের অনেকেই যাবেন না বলে খবর। রোহিত শর্মা (Rohit Sharma) Virat Kohli (বিরাট কোহলি) Rishabh Pant (ঋষভ পন্থ) ও  জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো তারকা ক্রিকেটাররা তখন ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে ফোকাস করবেন। ভারত শেষবার আয়ারল্যান্ডে গিয়েছিল ২০১৮ সালে। ভারত সেবারও খেলেছিল জোড়া টি-২০ সিরিজ। আয়ারল্যান্ডক হোয়াইওয়াশ করেই দেশে ফিরেছিল টিম ইন্ডিয়া।

করোনার (Covid 19) জন্য গত মরশুমে জো রুটদের (Joe Root) বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট চলবে ১-৫ জুলাই। রুটদের সঙ্গে রোহিতরা খেলবেন বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে।

আরও পড়ুন: Irfan Pathan: সিরাজের মতোই সমর্থন পাক এই তরুণ প্রতিভা! বলছেন ইরফান পাঠান

আরও পড়ুন: R Ashwin: অশ্বিন কি আদৌ ম্যাচ ফিট এখন? বড় আপডেট দিলেন জসপ্রীত বুমরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.