বিশ্বকাপ ট্রফির ভাগ দিতে হবে নিউ জিল্যান্ডকে! আইসিসির বিরুদ্ধে লড়ছে ভারতীয় সমর্থক

ভারত-নিউ জিল্যান্ড টি-২০ সিরিজ থেকে তিনি পোস্টার হাতে গ্যালারিতে বসে রয়েছেন।

Updated By: Feb 13, 2020, 12:26 PM IST
বিশ্বকাপ ট্রফির ভাগ দিতে হবে নিউ জিল্যান্ডকে! আইসিসির বিরুদ্ধে লড়ছে ভারতীয় সমর্থক

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ড-নিউ জিল্যান্ডের সেই হাইভোল্টেজ বিশ্বকাপ ফাইনাল! শেষ পর্যন্ত বাউন্ডারি কাউন্ট নিয়ম মেনে ইংল্যান্ডকে বিশ্ব চ্যাম্পিয়ন ঘোষণা করেছিল আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থায় এই নিয়ম মেনে নিতে পারেননি ক্রিকেট সমর্থকরা। কারণ, অনেকেই মনে করেছিলেন, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডকে যৌথভাবে বিশ্ব চ্যাম্পিয়ন ঘোষণা করা উচিত ছিল আইসিসির। আর অনেকের মতো ভারতীয় সমর্থক প্রকাশ বাধবারও এই অদ্ভুত নিয়ম পছন্দ হয়নি। আর তাই গত ছমাস ধরে তিনি আইসিসির বিরুদ্ধে লড়াই করে চলেছেন।

ভারত-নিউ জিল্যান্ড টি-২০ সিরিজ থেকে তিনি পোস্টার হাতে গ্যালারিতে বসে রয়েছেন। একদিনের সিরিজের শুরুতেও তিনি মাঠে গিয়েছেন। সেখানে স্থানীয় ক্রিকেট সমর্থকদের সঙ্গে দেখা করে বুঝিয়েছেন, কেন আইসিসির পদ্ধতি ভুল ছিল! আইসিসির উচিত ছিল, ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক। এমন দাবিতেই গত ছমাস ধরে প্ল্যাকার্ড হাতে মাঠে মাঠে ঘুরছেন ভারতীয় সমর্থক প্রকাশ। যদিও প্রকাশ নিজেকে ক্রিকেটের সমর্থক বলেন। আর ক্রিকেটের স্বার্থে তিনি আইসিসির বিরুদ্ধে লড়তে পারেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন-  NCA-এর নেটে বোলিং শুরু হার্দিকের ...

শেয়ার দ্য ট্রফি- নামে ক্যাম্পেন চালাচ্ছেন প্রকাশ। আইসিসির কর্তাদের কানে প্রকাশের দাবি পৌঁছেছে কি না জানা যায়নি। বিশ্বকাপ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে ইংল্যান্ডকে। তবে প্রকাশ বলছেন, ''নিউ জিল্যান্ড বঞ্চিত হয়েছে। আমাদের দেশ ভারতে ক্রিকেট নিয়ে উন্মাদনা সব থেকে বেশি। তাই একজন ভারতীয় সমর্থক হিসাবে আমার দায়িত্ব, নিউ জিল্যান্ডের পাশে দাঁড়ানো! আমি এই শেয়ার দ্য ট্রফি ক্যাম্পেন চালিয়ে যাব। আইসিসিকে বুঝতে হবে, তারা যে সিদ্ধান্ত নিয়েছিল সেটা ঠিক ছিল না। বিশ্বকাপে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা উচিত ছিল ইংল্যান্ড-নিউ জিল্যান্ডকে।''

.