চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরেও, নয়া রেকর্ড শিখর ধাওয়ানের

চ্যাম্পিয়ন্স ট্রফিতে হার ভারতের। দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কার কাছে সাত উইকেটে হেরে যায় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ৩২১ রান করে ভারত। শতরান করেন শিখর ধাওয়ান। জবাবে ব্যাট করতে নেমে আগাগোড়া দাপট দেখান শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। এই ম্যাচ জিতলে সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলত ভারত। ১১ তারিখ ভারতের পরবর্তী ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।  

Updated By: Jun 8, 2017, 11:56 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরেও, নয়া রেকর্ড শিখর ধাওয়ানের
ছবি সৌজন্য : টুইটার

ওয়েব ডেস্ক : চ্যাম্পিয়ন্স ট্রফিতে হার ভারতের। দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কার কাছে সাত উইকেটে হেরে যায় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ৩২১ রান করে ভারত। শতরান করেন শিখর ধাওয়ান। জবাবে ব্যাট করতে নেমে আগাগোড়া দাপট দেখান শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। এই ম্যাচ জিতলে সেমিফাইনালের টিকিট পাকা করে ফেলত ভারত। ১১ তারিখ ভারতের পরবর্তী ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।  

আরও পড়ুন- ঝুঁকি নিয়েই মাহির বদলে হার্দিককে ব্যাট করতে পাঠিয়েছিলেন জাম্বো

অন্যদিকে, ফর্মে ফিরেই নয়া রেকর্ড গড়ে ফেললেন শিখর ধাওয়ান। চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্রুততম ৫০০ রান করে সৌরভ গাঙ্গুলির রেকর্ড ভেঙে দিলে তিনি। এতদিন পর্যন্ত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে দ্রুততম ৫০০ রান গড়ার রেকর্ড ছিল সৌরভের দখলে। ৮ ইনিংসে ৫০০ রান করেছিলেন সৌরভ গাঙ্গুলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট হাতে শিখর ধাওয়ান সেই রেকর্ড ভেঙে দিলেন। ৭ ইনিংসেই পেরিয়ে গেলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৫০০ রানের মাইলস্টোন। সঙ্গে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে তৃতীয় শতরানের মালিক হয়ে গেলেন ভারতের এই ওপেনার। ছুঁয়ে ফেললেন সৌরভ গাঙ্গুলি, ক্রিস গেইল ও হার্সেল গিবসকে। ওভালে বৃহস্পতিবার মালিঙ্গাদের বিরুদ্ধে ১২৫ রানে থামেন ধাওয়ান।

.