রোয়িং, জুডো, ভারত্তোলনে ব্যর্থ ভারত

মঙ্গলবার বিভিন্ন ইভেন্টে শুধুই হতাশা ভারতের কাছে। জুডো থেকে ভারোত্তোলন-সবেতেই শুধুই ব্যর্থতা। কিছুটা আশা জাগালেও রোয়িংয়েও সেই ব্যর্থতার কাহিনী। কারও নজরই ছিলনা রোয়িংয়ে। কিন্তু সবাইকে চমকে পঞ্জাবে স্বর্ন সিং ভির্ক পৌঁছে গিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে।

Updated By: Jul 31, 2012, 07:39 PM IST

মঙ্গলবার বিভিন্ন ইভেন্টে শুধুই হতাশা ভারতের কাছে। জুডো থেকে ভারোত্তোলন-সবেতেই শুধুই ব্যর্থতা। কিছুটা আশা জাগালেও রোয়িংয়েও সেই ব্যর্থতার কাহিনী। কারও নজরই ছিলনা রোয়িংয়ে। কিন্তু সবাইকে চমকে পঞ্জাবে স্বর্ন সিং ভির্ক পৌঁছে গিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে। কিন্তু শেষরক্ষা হয়নি। পুরুষদের সিঙ্গল স্কালসে চতুর্থ স্থান অধিকার করেন স্বর্ন সিং। এবার তেরো থেকে চব্বিশতম স্থানের জন্য লড়াইয়ে নামবেন স্বর্ন সিং। অন্যদিকে পুরুষদের লাইটওয়েট ডাবল স্কালসে রেপাঁসে রাউন্ড থেকেই বিদায় নিল সন্দীপ কুমার-মনজিত সিং জুটি।ছটি দলের লড়াইয়ে সর্বশেষস্থান পায় রোয়িংয়ের ভারতীয় এই জুটি।
 

জুডোতে ভারতের একমাত্র প্রতিনিধি গরিমা চৌধুরীও প্রথম রাউন্ডেই বিদায় নিলেন এদিন। জুডোতে মহিলাদের ৬৩ ট্টি কেজি বিভাগে জাপানের ইয়োশি উয়েনোর কাছে হারেন গরিমা।
 
ভারোত্তোলনে সোনিয়া চানুর পর আরেক ভারতীয় ভারোত্তোলক রবি কুমার কাটুলুর বিদায় হল প্রথম রাউন্ডেই। ভারোত্তোলনে পুরুষদের ৬৯ কেজি বিভাগে তিনশো তিন পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থানে শেষ করেন লড়াই।
 

.