IND vs SA 3rd Test Day 2: ফের ব্যর্থ ওপেনাররা; দ্বিতীয় ইনিংসেও ভারতকে ভরসা যোগাচ্ছেন সেই কোহলি-পূজারা

দিনের শেষে ৭০ রানে এগিয়ে টিম ইন্ডিয়া।

Updated By: Jan 12, 2022, 10:58 PM IST
IND vs SA 3rd Test Day 2:  ফের ব্যর্থ ওপেনাররা; দ্বিতীয় ইনিংসেও ভারতকে ভরসা যোগাচ্ছেন সেই কোহলি-পূজারা

নিজস্ব প্রতিবেদন: প্রথম ইনিংসে যা হয়েছিল, দ্বিতীয় ইনিংসেও তাই! ফের দলের হাল ধরতে হল সেই বিরাট কোহলি আর চেতেশ্বর পূজারাকেই। আবার ব্যর্থ হলেন দুই ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। কেপটাউনের নিউল্যান্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় তথা সিরিজের শেষ টেস্টে আপাতত ৭০ রানে এগিয়ে ভারত।

প্রথম ইনিংসেও কিন্তু বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা ব্যাটে ভর করেই ২২৩ রানে তুলেছিল ভারত। ৭৯ রানে সংযমী ইনিংস খেলেছিলেন বিরাট। পূজারা করেছিলেন ৪৩। জবাবে ব্যাট করতে ভারতীয় বোলারদের দাপটে কার্যত মাথা তুলে দাঁড়াতেই পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। জসপ্রীত বুমরা একাই তুলে নিলেন ৫ উইকেট। দু'টি করে উইকেট পান উমেশ যাদব, মহম্মদ শামি। একটি উইকেট শার্দূল ঠাকুরের। প্রোটিয়াদের ইনিংস শেষ হয় ২১০ রানে।  চার নম্বর ব্যাট করতে নেমে ২ রানের ধৈর্যশীল ইনিংস কিগান পিটারসেন। বাকিরা ৩০ রানে গণ্ডিও পেরোতে পারেননি। 

 

এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট দ্বিতীয় দিনে এক অনন্য সেঞ্চুরি করে ফেলেন বিরাট কোহলি। লাল বলের ক্রিকেটে কোহলির ১০০টি ক্যাচ নেওয়া হয়ে গেল তাঁর। রাহুল দ্রাবিড় (Rahul Dravid), ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ও সচিন তেন্ডুলকরদের (Sachin Tendulkar ) সঙ্গে এলিট ক্লাবে নামে লেখালেন কোহলিও। এদিন শামির বলে শততম ক্যাচটি তালুবন্দি করেন তিনি। আউট হন টেম্বা বাভুমা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.