Team India: 'আইপিএলের কামাই কখনও কৃতিত্ব হতে পারে না'! নির্বাচকদের লক্ষ্য করে বেঙ্গসরকার বোমা

India Great Blasts BCCI Selectors after WTC Final debacle: ডব্লিউটিসি ফাইনালে ভারতের ভরাডুবি দেখে ফুঁসছেন প্রাক্তনরা। এবার আসরে দিলীপ বেঙ্গসরকার। ধুয়ে দিলেন জাতীয় দলের নির্বাচকদের। সাফ বললেন নির্বাচকদের কোনও দূরদর্শিতা নেই।

Updated By: Jun 19, 2023, 05:22 PM IST
Team India: 'আইপিএলের কামাই কখনও কৃতিত্ব হতে পারে না'! নির্বাচকদের লক্ষ্য করে বেঙ্গসরকার বোমা
বিস্ফোরক বেঙ্গসরকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। কোচ-অধিনায়ক বদলেও ভারতের নিটফল দাঁড়াল সেই একই। এরপর থেকে ভারতীয় দলকে বিঁধতে ছাড়েনি কোনও প্রাক্তন ক্রিকেটারই। এবার বিসিসিআই-কে তোপ দাগলেন প্রাক্তন অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার (Dilip Vengsarkar)। একেবারে ছিঁড়ে খেয়ে নিলেন ৮৩-র বিশ্বকাপ জয়ী সদস্য। 

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বেঙ্গসরকার বলেন, 'সবচেয়ে দুর্ভাগ্যজনক ব্যাপার হচ্ছে যে, বিগত ছয়-সাত বছরে একজন নির্বাচককেও দেখলাম না যার দূরদর্শিতা আছে। না আছে খেলা নিয়ে জ্ঞান বা ক্রিকেট বোধ। ওরা শিখর ধাওয়ানকে ক্যাপ্টেন করে দিয়েছিল। এভাবে ভবিষ্যতের অধিনায়কদের গ্রুম করবে! ওরা কাউকে গ্রুম করেনি। যেরকম খেলা হয়েছে, সেভাবে খেলে গিয়েছে। বিসিসিআই-কে লোকে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বলে। বেঞ্চের শক্তি কোথায়? আইপিএল করে কোটি কোটি টাকা উপার্জন করছে মিডিয়া রাইট বিক্রি করে। এটা কৃতিত্ব হতে পারে না।'

ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম এমএস ধোনি। যা নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না কারোরই, ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী। এই সত্যি গ্রহণ করতেই হবে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং। এরপর থেকে এখনও পর্যন্ত কোনও ভারত অধিনায়কই দেশকে একটিও আইসিসি ট্রফি জেতাতে পারলেন না। বিরাট কোহলির পর, টিম ইন্ডিয়ার তিন ফরম্যাটে পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। তাঁর ব্যর্থতাও অব্য়াহত!

আরও পড়ুন: Team India: ভারতের তারকারা প্রবল চাপ সৃষ্টি করেন! বিস্ফোরক অভিযোগ এলিট আম্পায়ারের

তবে জীবন ও খেলার নিয়ম একটাই, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে হয়। ব্রিটিশভূমে বিপর্যয় অতীত। এবার টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে । ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে । ফের লড়াই শুরু অধরা টেস্ট মেসের জন্য। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করে দিল বিসিসিআই (। আগামী মাস থেকেই শুরু হয়ে যাচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ফরম্যাটের লড়াই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.