নাইট অধিনায়কের ব্যাটে 'নাগিন ডান্স', নিদহাস ট্রফি জয় ভারতের

৪ উইকেটে বাংলাদেশকে হারিয়ে নিদহাস ট্রফি জয় টিম ইন্ডিয়ার।

Updated By: Mar 18, 2018, 11:11 PM IST
 নাইট অধিনায়কের ব্যাটে 'নাগিন ডান্স', নিদহাস ট্রফি জয় ভারতের
সৌজন্যে -টুইটার

নিজস্ব প্রতিবেদন : 'হিটম্যানে'র হাফসেঞ্চুরি আর নাইট অধিনায়ক দীনেশ কার্তিকের ৮ বলে অপরাজিত ২৯ রানে ভর করে বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কায় আয়োজিত ত্রিদেশীয় নিদহাস ট্রফি জিতে নিল রোহিত শর্মার ভারত। 

টানটান টি টোয়েন্টির যাবতীয় মশলা মজুদ ছিল রবিবারের প্রেমাদাসায়। শেষ ওভারে জয়ের জন্য ১২ রান দরকার ছিল ভারতের। শেষ বলে ভারতের প্রয়োজন ছিল ৫ রান। সৌম্য সরকারকে কভারের ওপর দিয়ে উড়িয়ে দিলেন দীনেশ কার্তিক। ৪ উইকেটে ম্যাচ ও ট্রফি জয় টিম ইন্ডিয়ার। 

রবিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস শুরুটা বেশ ভাল করলেও যুজবেন্দ্র চাহলের দুরন্ত বোলিংয়ে পর পর উইকেট হারিয়ে চাপে পরে যায় টাইগাররা। তবে সাব্বির রহমানের ৫০ বলে ৭৭ রানের ইনিংসে ভর করে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে। আগের ম্যাচের নায়ক মাহমুদুল্লা ২১ রান করে আউট হলেন। ১৯ রানে অপরাজিত থাকেন মেহেদি হাসান। ১৮ রান দিয়ে ৩ উইকেট নিলেন যুজবেন্দ্র চাহল। ৩৩ রান দিয়ে ২ উইকেট নিলেন জয়দেব উনাদকাট।

১৬৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৪২ বলে ৫৬ রান করে ভারতের জয়ের ভিত অনেকটাই গড়ে দিয়েছিলেন। মনীশ পাণ্ডে ২৮ এবং কে এল রাহুল ২৪ রান করলেও মুস্তাফিজুর রহমান ভারতের মিডল অর্ডারকে আটকে রাখেন। মনীশ পাণ্ডে আউট হতেই ক্রিজে আসেন দীনেশ কার্তিক। এসেই ডিকে'র ধামাকায় শেষ হাসি হাসল ভারত। ২টি চার ৩টি ছয় মেরে ৮ বলে ২৯ রান করলেন তিনি। ম্যাচের সেরা হলেন দীনেশ কার্তিক । সিরিজ সেরা ওয়াশিংটন সুন্দর। রতের রুদ্ধশ্বাস জয়ের পর দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেচেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরও। 

 

.