মোহালিতে 'রো-হিট' শো, ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

মোহালিতে শতরান করেও দলকে জয় এনে দিতে পারেননি শ্রীলঙ্কার এই অভিজ্ঞ ক্রিকেটার। ভারত জিতল ১৪২ রানে । উল্লেখ্য, এই ম্যাচে ভারতীয় বোলিংয়ে নজর কেড়েছেন যুবেন্দ্র চাহাল। অভিষেক ম্যাচে উইকেট পেয়েছেন ওয়াশিংটন সুন্দরও। 

Updated By: Dec 13, 2017, 07:42 PM IST
মোহালিতে 'রো-হিট' শো, ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারত

নিজস্ব প্রতিবেদন: ৩৯৩ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছতে গিয়ে ২৫১ রানেই থামল শ্রীলঙ্কা। 'এশিয়ান জায়েন্টস'দের হয়ে একা লড়াই করলেন ম্যাথিউস। কাজে এল না প্রাক্তন লঙ্কান অধিনায়কের শতরানও। মোহালিতে বিরাট জয় দিয়েই এই সিরিজে সমতা ফেরাল রোহিতের ভারত। প্রত্যাশা মতই ম্যাচ সেরার স্বীকৃতি উঠল অধিনায়ক রোহিত শর্মার হাতেই।

আরও পড়ুন- রোহিতের সেঞ্চুরির নাম রিতিকা

ধরমশালায় ভারতকে ১১২ রানে গুটিয়ে দিয়ে বিশ্বক্রিকেটকে হতচকিত করেছিলেন লকমলরা। ব্যাট করতে নেমে ৭ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে গিয়েছিল শ্রীলঙ্কা। বিরাটহীন ভারতকে মোহালিতে একই কায়দায় বধ করার পরিকল্পনা ছিল পেরেরা, থিরুমানেদের। সেই মতই টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। কিন্তু পঞ্জাবের মোহিলতে শ্রীলঙ্কা অধিনায়কের এই সিদ্ধান্তই বুমেরাং হয়ে দাঁড়ায়। ওপেনিংয়ে এসে পুরনো মেজাজে ফেরেন ভারতীয় দলের গব্বর। শুরু থেকেই শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা আক্রমনাত্মক ভঙ্গিতে ব্যাট করেন। শিখর আউট হতে ক্রিজে আসেন নবাগত শ্রেয়স আইয়ার। তিনিও ঝলসে ওঠেন। ব্যাট থামেনি রোহিতেরও (২০৮*)। মোহালি ম্যাচে ৫০ ওভারই ব্যাট করলেন ভারত অধিনায়ক। রোহিত রাজে ভারতের স্কোর পৌঁছয় ৩৯২ রানের এভারেস্টে। 

আরও পড়ুন- ডবলের ট্রিপল করে ইতিহাসে 'হিটম্যান'

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস (১১১*) ছাড়া আর কেউই নজর কাড়তে পারেনি। মোহালিতে শতরান করেও দলকে জয় এনে দিতে পারেননি শ্রীলঙ্কার এই অভিজ্ঞ ক্রিকেটার। ভারত জিতল ১৪১ রানে । উল্লেখ্য, এই ম্যাচে ভারতীয় বোলিংয়ে নজর কেড়েছেন যুবেন্দ্র চাহাল। অভিষেক ম্যাচে উইকেট পেয়েছেন ওয়াশিংটন সুন্দরও। 

ভারত: ৩৯২/৪   শ্রীলঙ্কা: ২৫১/৮

.