অস্ট্রেলিয়া সফরে অক্টোবরে টি-২০ সিরিজের পর ডিসেম্বরে টেস্ট সিরিজ! কিন্তু কেন?

সূচি অনুযায়ী অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। তারপর ডিসেম্বরে শুরু টেস্ট সিরিজ। মাঝে এতটা সময় কেন?

Updated By: May 29, 2020, 04:13 PM IST
অস্ট্রেলিয়া সফরে অক্টোবরে টি-২০ সিরিজের পর ডিসেম্বরে টেস্ট সিরিজ! কিন্তু কেন?

 

নিজস্ব প্রতিবেদন:  করোনার জেরে বিশ্বকাপ বা আইপিএল প্রশ্নের মুখে থাকলেও ভারতের অস্ট্রেলিয়া সফরের পূর্নাঙ্গ সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেখানে দেখা যাচ্ছে ডনের দেশে বিরাটরা তিনটি টি-টোয়েন্টি, চারটি টেস্ট এবং তিনটি ওয়ান ডে ম্যাচের সিরিজ খেলবে। সূচি অনুযায়ী অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। তারপর ডিসেম্বরে শুরু টেস্ট সিরিজ। মাঝে এতটা সময় কেন?

একনজরে দেখে নেওয়া যাক অস্ট্রেলিয়া সফরে ভারতের টি-টোয়েন্টি সিরিজের সূচি:
প্রথম টি-টোয়েন্টি- ১১ অক্টোবর (ব্রিসবেন)
দ্বিতীয় টি-টোয়েন্টি- ১৪ অক্টোবর (ক্যানবেরা)
তৃতীয় টি-টোয়েন্টি- ১৭ অক্টোবর (অ্যাডিলেড)

টি-টোয়েন্টি সিরিজ খেলার পর ৩ ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু প্রথম টেস্ট। টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বিরাটরা কি অস্ট্রেলিয়াতেই থেকে যাবে? সবটাই নির্ভর করছে সূচি মেনে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় তাহলে ডনের দেশেই থেকে যাবে টিম ইন্ডিয়া। ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য থেকে যাবে কোহলি অ্যান্ড কোম্পানি। এরপর টেস্ট সিরিজ এবং ওয়ান ডে সিরিজ খেলে একেবারে ২০২১ সালে দেশে ফিরে আসবে টিম ইন্ডিয়া।

কিন্তু যদি বিশ্বকাপ না হয়, সেক্ষেত্রে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ খেলে বিরাটদের দেশে ফিরে আসারই কথা। কারণ সবটাই নির্ভর করছে  বিশ্বকাপ নিয়ে ১০ জুনের বৈঠকে কী সিদ্ধান্ত তার ওপর।  

 

আরও পড়ুন -

.