Kuldeep Yadav, IND vs SL: ম্যাচের সেরা হয়ে কাকে ধন্যবাদ জানালেন 'কামব্যাক ম্যান' কুলদীপ?

২০১৭ সালের ২১ সেপ্টেম্বর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ। সেই শেষবারের মতো ইডেনে একদিনের ম্যাচ আয়োজিত হয়েছিল। ছয় বছর পর ফের ইডেনে আয়োজন করা হল একদিনের ম্যাচ। কুলদীপ হ্যাটট্রিক না করতে পারলেও, ফের একবার ম্যাজিক দেখালেন।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jan 12, 2023, 10:14 PM IST
Kuldeep Yadav, IND vs SL: ম্যাচের সেরা হয়ে কাকে ধন্যবাদ জানালেন 'কামব্যাক ম্যান' কুলদীপ?
পয়া ইডেনে নেমেই চমক দেখালেন কুল]দীপ যাদব। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যজুবেন্দ্র চাহাল (Yuzvenndra Chahal) কাঁধে চোট পেতেই চলে এসেছিল মোক্ষম সুযোগ। ফের একবার পয়া ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামার সুযোগ পেয়ে গিয়েছিলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। ছয় বছর আগে ক্রিকেটের নন্দনকাননে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন এই বাহাতি স্পিনার। ঠিক ছয় পর ফের একবার পয়া স্টেডিয়ামে হলেন ম্যাচের সেরা। আর তাই শ্রীলঙ্কার (Sri Lanka) ব্যাটিংকে উড়িয়ে সতীর্থ চাহালকে ধন্যবাদ জানালেন ম্যাচের সেরা কুলদীপ।  

হ্যাটট্রিক করতে পারেননি। তবে তাই বলে তাঁর পারফরম্যান্স ভুলে গেলে চলবে না। টানা আট ওভার হাত ঘুরিয়ে ফের নজর কাড়লেন। তাঁর বোলিং ফিগার (১০-০-৫১-৩)। তাঁর স্পিন ম্যাজিকেই শ্রীলঙ্কা খেই হারিয়ে ২১৫ অলআউট হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ম্যাচের শেষে কুলদীপ বলছিলেন, 'আমি নিজের পারফরম্যান্সে খুব খুশি। গত এক বছর ধরে আমি নিজের শক্তি ও স্কিলের উপর জোর দিয়েছি। এবং বাড়তি ভাবনাচিন্তা করা একদম বন্ধ করে দিয়েছি। একইসঙ্গে নিজের ব্যাটিংয়ের উপরেও জোর দিয়েছিলাম। তবে এই ম্যাচে পারফর্ম করতে পারার জন্য চাহালকে বিশেষ ধন্যবাদ জানাই। কারণ শ্রীলঙ্কার ব্যাটারদের দুর্বলতা নিয়ে ও আমাকে অনেক ইনপুট দিয়েছিল।' 

এদিকে কুলদীপ নিজের পারফরম্যান্সে খুশি হলেও, ছাত্রকে বারবার 'ব্রাত্য' করে দেওয়া একেবারেই মেনে নিতে পারেছেন না তাঁর ছোটবেলার কোচ কপিল দেব পান্ডে (Kapil Dev Pandey)। তিনি জি ২৪ ঘন্টাকে টেলিফোনে বলেন, 'কুলদীপের কপাল খারাপ। যোগ্যতা থাকলেও সুযোগ পাচ্ছে না। ওকে দলে রেখে টিম ম্যানেজমেন্ট একের পর এক শহর ঘুরিয়ে যাচ্ছে। চাহাল চোট পাওয়ার জন্য শেষ পর্যন্ত কুলদীপকে সুযোগ দেওয়া হল। আসলে কোনও ক্যাপ্টেন ওর যোগ্যতাকে মূল্য দিচ্ছে না। তবে এদিন কুলদীপ কিন্তু ফের একবার পারফর্ম করে দেখিয়ে দিল। ও কত বড় ম্যাচ উইনার, সেই পরিচয় ফের দিল। এরপরেও যদি ওকে বাদ দেওয়া হয়, তাহলে আর কিছু বলার নেই।'  

আরও পড়ুন: IND vs SL: রোহিত-কোহলির 'বিরাট' ব্যর্থতার পরেও ভারতকে ম্যাচ ও সিরিজ জেতালেন ট্রোল হওয়া রাহুল

আরও পড়ুন: Hardik Pandya, IND vs SL: ছাপার অযোগ্য ভাষায় সতীর্থকে গালাগাল! ফের বিতর্কে হার্দিক, ভিডিয়ো ভাইরাল

২০১৭ সালের ২১ সেপ্টেম্বর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ। সেই শেষবারের মতো ইডেনে একদিনের ম্যাচ আয়োজিত হয়েছিল। ছয় বছর পর ফের ইডেনে আয়োজন করা হল একদিনের ম্যাচ। কুলদীপ হ্যাটট্রিক না করতে পারলেও, ফের একবার ম্যাজিক দেখালেন।   

কুলদীপের ব্যক্তিগত ফের যোগ করেন, 'ইডেনে কুলদীপের অনেক ভালো স্মৃতি আছে। আমার ধারণা পাঁচ বছর আগে করা হ্যাটট্রিককে মনে করে কুলদীপের উজ্জীবিত হয়েছে। সেই ম্যাচটা মনে রেখে এবার পারফর্ম করল। আর থেকে ভালো জবাব নিন্দুকদের আর কী দেওয়া যেতে পারে।' 

শেষবার ক্রিকেটের নন্দনকাননে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) দলে তখন উজ্জ্বল তারা ছিলেন কুলদীপ। অজিদের বিরুদ্ধে করেছিলেন হ্যাটট্রিক করেছিলেন। ৫০ রানে জিতেছিল ভারত। ছয় বছর পর ফের ইডেনে আয়োজিত হল একদিনের ম্যাচ। এবার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এবারও ম্যাচের সেরা টিম ম্যানেজমেন্টের কাছে ব্রাত্য হওয়া কুলদীপ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.