Subhman Gill, IND vs SL: কেরিয়ারে দ্বিতীয়, ঘরের মাঠে প্রথম শতরান করলেন শুভমন

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজেও তাঁর উপর ভরসা দেখিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে ২০ ওভারের ফরম্যাটে বড় রান পাননি। চলতি একদিনের সিরিজের গত দুই ম্যাচে ৭০ ও ২১ রানে সাজঘরে ফিরেছিলেন। 

Updated By: Jan 15, 2023, 04:33 PM IST
Subhman Gill, IND vs SL: কেরিয়ারে দ্বিতীয়, ঘরের মাঠে প্রথম শতরান করলেন শুভমন
একদিনের ক্রিকেটে দ্বিতীয় শতরান করে ব্যাট দেখাচ্ছেন শুভমন গিল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে নিয়মরক্ষার তৃতীয় একদিনের ম্যাচে শতরান করে নজর কাড়লেন শুভমন গিল (Subhman Gill)। গত বছর জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটে করেছিলেন প্রথম শতরান। আর এবার নতুন বছরে পেয়ে গেলেন একদিনের ক্রিকেটে দ্বিতীয় শতরান। রবিবার তিরুঅনন্তপুরমে ৮৯ বলে শতরান করেন টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার। শেষ পর্যন্ত থামলেন ১১৬ রানে। ৯৭ রানে গড়া এই ইনিংস ১৪টি চার ও ২টি ছক্কা দিয়ে সাজানো ছিল।  

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজেও তাঁর উপর ভরসা দেখিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে ২০ ওভারের ফরম্যাটে বড় রান পাননি। চলতি একদিনের সিরিজের গত দুই ম্যাচে ৭০ ও ২১ রানে সাজঘরে ফিরেছিলেন। ঈশান কিশানের (Ishan Kishan) জায়গায় তাঁকে খেলানোর জন্য সোশ্যাল মিডিয়া তোলপাড়। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) বিরুদ্ধে সোচ্চার ক্রিকেটপ্রেমীরা। তবে এই শতরান করে শুভমন নিজের ব্যাটিংয়ের পরিচয় ফের দিলেন। 

আরও পড়ুন: Ravichandran Ashwin vs Rohit Sharma: 'মানকাডিং' ইস্যুতে এবার অশ্বিন-রোহিতের তুমুল ঝামেলা লেগে গেল

আরও পড়ুন: Virat Kohli | IND vs SL: 'লোকে বলে ঔদ্ধত্য...' কোহলিকে বিরাট শ্রদ্ধা জানিয়ে শ্রীলঙ্কা তারকার পোস্ট!

এদিকে রোহিতের সঙ্গে শুরুটা বেশ ধীরগতিতেই করেছিলেন শুভমন। তবে ইনিংসের ষষ্ঠ ওভারে খোলস ছেড়ে বেরিয়ে আসেন দুই ওপেনার। সেই ওভারে লাহিরু কুমারার প্রথম বলে রোহিত ছয় মারার পর দ্বিতীয় বলে এক রান নেন। ওভারের শেষ চারটি বলে পরপর চারটি চার মারেন শুভমন। রোহিত-গিলের ওপেনিং জুটিতে ভারত ৯৫ রান সংগ্রহ করে। শেষে ১৫.২ ওভারের মাথায় করুণারত্নের বলে ফার্নান্ডোর হাতে ধরা দিয়ে সাজঘরে ফেরেন রোহিত। নিশ্চিত অর্ধ শতরান মাঠে ফেলে আসেন 'হিটম্যান'। তিনি ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৪২ রান করে আউট হন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.