IND vs PAK, T20 World Cup 2022: রোহিতের টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নামার আগে চাপে বাবর আজমের পাকিস্তান! কিন্তু কেন?

IND vs PAK, T20 World Cup 2022: চোট পাওয়ার পরে শান মাসুদের শারীরিক অবস্থা কেমন, সেই বিষয়ে কিছু জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। চোট পাওয়ার পরে মাটিতে লুটিয়ে পড়েন শান, সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

Updated By: Oct 21, 2022, 07:39 PM IST
IND vs PAK, T20 World Cup 2022: রোহিতের টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নামার আগে চাপে বাবর আজমের পাকিস্তান! কিন্তু কেন?
মহারণের আগে চাপে বাবর আজম। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র দু'দিন। বৃষ্টি না বাধ সাধলে ২৩ অক্টোবর মেলবোর্নের বাইশ গজে জমে উঠবে 'মাদার অফ অল ব্যাটেল'। তবে টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে মর্যাদার ম্যাচে নামার আগে বেশ চাপে পাকিস্তান (Pakistan)। কারণ বাবর আজমের (Babar Azam) দলের অন্যতম ব্যাটার শান মাসুদ (Shan Masood) মাথায় গুরুতর চোট পেয়ে হাসপাতালে চলে গেলেন। ফলে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) মঞ্চে আবার ফিরে এল ফিল হিউজের স্মৃতি। 

চোট পাওয়ার পরে শান মাসুদের শারীরিক অবস্থা কেমন, সেই বিষয়ে কিছু জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে তাঁর চোটের ব্যাপারে আপডেট দিল আইসিসি। শানের মাথার স্ক্যান করা হয়েছে। মাথায় চোট পাওয়ার পরে মাটিতে লুটিয়ে পড়েন শান, সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। ভারত-পাক ম্যাচ নিয়ে ক্রমেই উত্তেজনার পারদ চড়ছে। এহেন পরিস্থিতিতে তারকা ব্যাটার চোট পাওয়ার কারণে বেশ চিন্তায় থাকবে পাকিস্তান। 

পাকিস্তানের সহ অধিনায়ক শাদাব খান তাঁর সতীর্থের চোট নিয়ে বেশ উদ্বিগ্ন। তিনি অনুশীলনের শেষে সাংবাদিকদের বলেন, 'ওর খুব খারাপ জায়গায় বল লেগেছে। আমাদের ফিজিও প্রথমে যে টেস্ট নিয়েছে, তাতে ও পাশ করেছে। তবে এখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্ক্যান-সহ যাবতীয় পরীক্ষা করা হয়েছে। আমরা এখনও জানি না ওর কী রিপোর্ট এসেছে। প্রর্থনা করি ও পুরোপুরি ফিট থাকুক। আপনাদের সকলকে অনুরোধ, আপনারাও প্রার্থনা করুন ও যাতে সুস্থ থাকে।’

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

                  pic.twitter.com/jm064UWlPR

মেলবোর্নে ভারতের মুখোমুখি হওয়ার আগে শুক্রবার অনুশীলনে নেমেছিল পাকিস্তান। নেটে ব্যাটিং প্র্যাকটিস  করছিলেন মহম্মদ নওয়াজ। তাঁর একটি জোরাল শট সোজা শান মাসুদের মাথায় এসে লাগে। মাথার ডানদিকে আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন পাকিস্তানের মিডল অর্ডারের এই ব্যাটার। তাঁর পরিস্থিতি দেখে ছুটে আসেন সতীর্থরা। মাটিতে পড়ে থাকা অবস্থায় শানকে সুস্থ করে তোলার চেষ্টা করতে থাকেন দলের চিকিৎসকরা। প্রায় সাত মিনিট মাটিতে পড়েছিলেন শান। গোটা ঘটনায় হতভম্ব হয়ে পড়েন মহম্মদ নওয়াজও। নিজেকে কার্যত অপরাধী বলে ভাবতে থাকেন তিনি। হাঁটু মুড়ে তিনি বসে পড়েন নেটেই। 

আরও পড়ুন: IND vs PAK, BCCI vs PAK: জয় শাহের পাশে দাঁড়িয়ে বাবর আজমের পিসিবি-কে বড় বার্তা দিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ

আরও পড়ুন: Wasim Akram, IND vs PAK: 'মাদার অফ অল ব্যাটল'-এর আগে বেজায় চটে মেজাজ হারালেন আক্রম! কিন্তু কেন? ভিডিয়ো দেখুন

আহত শানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, তাঁর মাথার স্ক্যান করা হয়েছে। তবে শান মাসুদের মাথার চোট কতটা গুরুতর, সেই বিষয়ে কিছু জানা যায়নি। শানের শারীরিক অবস্থা সম্পর্কে পাক ক্রিকেট বোর্ডও কিছু জানায়নি। প্রসঙ্গত, পাকিস্তানের তিন নম্বরে ব্যাট করার জন্য ভাবা হয়েছিল শানের নাম। তবে পাকিস্তান স্কোয়াডে রয়েছেন ফখর জামানও। তিনিও তো তিন নম্বর পজিশনে অভিজ্ঞ ব্যাট। বিশ্বকাপে তিন নম্বরে শেষপর্যন্ত ব্যাট করবেন কে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় পাক ক্রিকেটপ্রেমীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)          

.