Shubman Gill: সচিন তেন্ডুলকর না বিরাট কোহলি? কাকে এগিয়ে রাখলেন ফর্মে থাকা শুভমন? জানতে পড়ুন

দেশের জার্সি গায়ে চাপিয়ে টেস্ট ও ৫০ ওভারের ফরম্যাটে পঞ্জাব তনয় ইতিমধ্যেই নিজেকে মেলে ধরেছেন। পরিসংখ্যান সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। ১৩ টেস্টে তাঁর রান ৭৩৬। গড় ৩২.০০। স্ট্রাইক রেট ৫৭.৮৭। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ৪টি অর্ধ শতরান। 

Updated By: Jan 25, 2023, 04:36 PM IST
Shubman Gill: সচিন তেন্ডুলকর না বিরাট কোহলি? কাকে এগিয়ে রাখলেন ফর্মে থাকা শুভমন? জানতে পড়ুন
সচিন তেন্ডুলকর না বিরাট কোহলি? কাকে এগিয়ে রাখলেন ফর্মে থাকা শুভমন? জানতে পড়ুন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দেশের মাটিতে আগামি অক্টোবর মাসে আয়োজিত হবে ৫০ ওভারের বিশ্বকাপ (ICC World Cup 2023)। এর আগে দারুণ ছন্দে রয়েছেন শুভমন গিল (Shubman Gill)। নতুন বছরেও সফল তিনি। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচে করেছিলেন ২০৭ রান। সর্বোচ্চ ১১৬। গড় ৬৯.০০। স্ট্রাইক রেট ১১২.৪৮। সঙ্গে ছিল ১টি শতরান ও ১টি অর্ধ শতরান। সেই ধারাবাহিকতা নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধেও বজায় রেখেছিলেন। এই একদিনের সিরিজের ৩ ম্যাচে শুভমনের ব্যাট থেকে এসেছে ৩৬০ রান। সর্বোচ্চ ২০৮ রান। গড় ১৮০.০০। স্ট্রাইক রেট ১২৮.৫৭। সঙ্গে রয়েছে দুটি শতরান। কিন্তু তাঁর অনুপ্রেরণা কে? বিরাট কোহলি (Virat Kohli) নাকি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)? ম্যাচের শেষে এমন প্রশ্নের অবশ্য সোজাসাপটা উত্তরই দিলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার। 

শুভমনের প্রতিক্রিয়া, "আমার মতে বিরাট ভাই এগিয়ে রয়েছে। সচিন স্যরকে দেখেই ক্রিকেট খেলা শুরু করেছিলাম। আমার বাবাও ওঁর বিরাট বড় ভক্ত। তবে সচিনের অবসরের সময় আমি একদমই ছোট। তখন ক্রিকেট খুব অল্পই বুঝতাম। তাই এক্ষেত্রে বিরাট ভাইয়ের নামই নেব। কারণ ওর থেকে অনেক কিছু শিখেছি।" 

আরও পড়ুন: Sania Mirza and Rohan Bopanna, Australian Open: কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি, বোপান্নাকে নিয়ে ফাইনালে টেনিস সুন্দরী

আরও পড়ুন: Mohammed Siraj: স্বস্তি ভারতীয় দলে, ওয়ার্নারদের বিরুদ্ধে নামার আগে বড় পুরস্কার পেলেন সিরাজ

দেশের জার্সি গায়ে চাপিয়ে টেস্ট ও ৫০ ওভারের ফরম্যাটে পঞ্জাব তনয় ইতিমধ্যেই নিজেকে মেলে ধরেছেন। পরিসংখ্যান সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। ১৩ টেস্টে তাঁর রান ৭৩৬। গড় ৩২.০০। স্ট্রাইক রেট ৫৭.৮৭। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ৪টি অর্ধ শতরান। একদিনের ক্রিকেটেও তরুণ ওপেনার টিম ম্যানেজমেন্টের ভরসার মর্যাদা দিয়েছেন। একদিনের ক্রিকেটেও তাঁর পারফরম্যান্স চোখে পড়ার মতো। ২১টি ম্যাচে তাঁর রান ১২৫৪। সর্বোচ্চ ২০৮। গড় ৭৩.৭৬। স্ট্রাইক রেট ১০৯.৮০। সঙ্গে রয়েছে ৪টি শতরান ও ৫টি অর্ধ শতরান। ফলে তাঁর উপর প্রত্যাশা বাড়তে শুরু করেছে। এমন অবস্থায় আগামি সিরিজগুলোতে শুভমন কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.