Ind vs Eng: শূন্য বিরাট, পুজারাও ফ্লপ, রোহিতের Century-তে বিপদ এড়াল ভারত

রোহিতের সেঞ্চুরিতে স্বস্তি ভারতীয় শিবিরে।

Updated By: Feb 13, 2021, 01:27 PM IST
Ind vs Eng: শূন্য বিরাট, পুজারাও ফ্লপ, রোহিতের Century-তে বিপদ এড়াল ভারত

নিজস্ব প্রতিবেদন- ঘুরে দাঁড়ানোর ম্যাচ এটা Team India-র কাছে। আর সেই ম্যাচেই এমন ছবি! মাত্র সাত বলে ম্যাচের প্লট বদলে গেল। প্রথমে পুজারা, তার পর কোহলিও আউট। চিপকে আরও একবার শুরুতেই ধসের মুখে ভারতীয় ব্যাটিং। তবে এই ম্য়াচে চেন্নাইয়ের উইকেট বড় ফ্যাক্টর হতে পারে। কারণ, Test-এর প্রথম দিন থেকেই স্পিনাররা ফায়দা তুলতে শুরু করেছেন। প্রথম দিনের দশ ওভার খেলার পর থেকেই পিচে ভাঙন শুরু হয়েছে। বল পড়ে দিশা বদলে ফেলছে দ্রুত। ভারতীয় উইকেটের এমন চরিত্র দেখা যায় সাধারণত তৃতীয় বা চতুর্থ দিনে। 

Jack Leach ঘূর্ণিতে ধরা দিলেন পুজারা। তার পর England-এর আরেক স্পিনার Moeen Ali-র বলে বোল্ড হলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। রান পাচ্ছিলেন না বলে ব্যাপক সমালোচনা হজম করতে হচ্ছিল রোহিত শর্মাকে। সেই রোহিতের হাতেই এখন ভারতীয় ইনিংস টেনে তোলার দায়িত্ব। শুভমান গিল দ্বিতীয় ওভারে ফিরে যাওয়ার পর রোহিত আর পুজারা ইনিংস সামলাচ্ছিলেন। দ্বিতীয় উইকেটে ৮৫ রানের পার্টনারশিপ খেলেন তাঁরা। তবে পুজারা আউট হওয়ার পরই ধুঁকতে শুরু করে ভারতীয় ব্যাটিং লাইন। এর পর বিরাটের শূন্য রানে আউট চাপ বাড়ায়। 

আরও পড়ুন-  Ind vs Eng: টস জিতল ভারত, অক্ষর প্যাটেলের অভিষেক, দলে ফিরলেন 'চায়নাম্যান'

রোহিত শর্মা ও অজিঙ্ক রাহানে, এই দুজনের উপরই এখন গুরুদায়িত্ব। রোহিতে সেঞ্চুরিতে আপাতত স্বস্তি ভারতীয় শিবিরে। ১০১ রানে ব্যাটিং করছেন তিনি। রাহানে খেলছেন ২৬ রানে। ভারত আপাতত তিন উইকেট হারিয়ে ১৪৮। 

.