Glenn Maxwell, IND vs AUS : কোন নিয়মে রান আউট 'ম্যাড ম্যাক্স'? বুঝিয়ে দিলেন সুনীল গাভাসকর

Glenn Maxwell, IND vs AUS : ৭.৪ ওভারে যুজবেন্দ্র চাহালের বল শর্ট ফাইন লেগে ঠেলে রান নিতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় রান নেওয়ার জন্য ফিরে আসতে গিয়ে আউট হন তিনি।

Updated By: Sep 25, 2022, 09:41 PM IST
Glenn Maxwell, IND vs AUS : কোন নিয়মে রান আউট 'ম্যাড ম্যাক্স'? বুঝিয়ে দিলেন সুনীল গাভাসকর
ম্যাক্সওয়েলের রান আউট হওয়ার সেই মুহূর্ত। ছবি : টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটকে রান আউটের ইস্যু কিছুতেই ছাড়ছে না। দীপ্তি শর্মার (Deepti Sharma) কাণ্ডের পর এ বার গ্লেন ম্যাক্সওয়েলের (Glenn Maxwell) রান আউট নিয়ে তোলপাড় ক্রিকেট দুনিয়া। অস্ট্রেলিয়ার (Australia) একাধিক ক্রিকেট পণ্ডিতদের দাবি 'ম্যাড ম্যাক্স' রান আউট ছিলেন না। অজি তারকা ব্যাটার আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হয়েছেন। রবিবার হায়দরাবাদে ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে এই ঘটনা ঘটে।  যদিও সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) দাবি ম্যাক্সওয়েল আউট ছিলেন। এবং কেন এটা রান আউট, সেই কারণও ব্যাখ্যা করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

কী ঘটনা ঘটেছিল?  

৭.৪ ওভারে যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) বল শর্ট ফাইন লেগে ঠেলে রান নিতে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় রান নেওয়ার জন্য ফিরে আসতে গিয়ে আউট হন তিনি। রিপ্লে-তে দেখা যায়, অক্ষর প্যাটেলের (Axar Patel) থ্রো ধরার জন্য উইকেটের পিছনে দাঁড়িয়ে অপেক্ষা করার সময় দীনেশ কার্তিকের (Dinesh Karthik)গ্লাভসে লেগে উইকেট নড়ে যায়। সেই সময় একটি স্টাম্পের এবং বেলের আলো জ্বলে ওঠে। অক্ষরের বল তার পর গিয়ে লাগে স্টাম্পে। এরপরেও আউট দেওয়া হয় ম্যাক্সওয়েলকে।

আরও পড়ুন: Exclusive, Jhulan Goswami : মাথায় ঘুরছে মায়ের আত্মত্যাগ, দীপ্তির পাশে দাঁড়িয়েই ঘরে ফিরছেন 'চাকদহ এক্সপ্রেস'

আরও পড়ুন: Deepti Sharma : দীপ্তির কাণ্ডের জন্য ভাইরাল হল 'লগান' সিনেমার পুরনো ভিডিয়ো

সুনীল গাভাসকরের যুক্তি 

ধারাভাষ্য দেওয়ার সময় সানি বলেন, 'কার্তিকের হাতে লেগে একটি স্টাম্প ও বেল ভেঙেছিল ঠিকই। কিন্তু অক্ষরের ছোড়া থ্রো এসে লাগে অপর স্টাম্পে। যে মুহূর্তে বলটি এসে অপর স্টাম্পে লাগে, সেই মুহূর্তে কার্তিকের হাতও আর একটি স্টাম্পের সঙ্গেই লেগেছিল। অর্থাৎ একই সময়ে উইকেটকিপারের গ্লাভস ও বল উইকেটে লাগায় আউট দেওয়া হয়েছে।' তাই এই আউট নিয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.