অস্ট্রেলিয়াতে 'ড্র' করে ঘরের মাঠে ভারতের চ্যালেঞ্জ লঙ্কা

Updated By: Jan 31, 2016, 06:30 PM IST
অস্ট্রেলিয়াতে 'ড্র' করে ঘরের মাঠে ভারতের চ্যালেঞ্জ লঙ্কা

ওয়েব ডেস্ক: ভারত ৪। অস্ট্রেলিয়া ৪। গোটা সিরিজ শেষে স্কোর 'ড্র'। অস্ট্রেলিয়া সফরে প্রথম চার ম্যাচ হেরে শেষ চার ম্যাচ নিজেদের নাম করল ব্লু ব্রিগেড। একদিনের আন্তর্জাতিকে প্রথম চারটি ম্যাচই হারে ভারত। প্নচম একদিনের ম্যাচে মনীষ পান্ডের দুরন্ত ব্যাটিংয়ে কামব্যাক করে ভারত। ওটাই ছিল প্রথম জয়। একদিনের সিরিজে ৪-১ হারার পর চাপে ছিলেন ধোনি, কোহলিরা। টি-টোয়েন্টিতে অজিদেরকে এক চিলতে জমিও ছাড়ল না ভারত। টানা জয়। হ্যাট্রিক তো বটেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঘরের মাঠে ফেভারিট ভারতই। তার আগে বিদেশের মাটিতে সিরিজ জয় বিরাটদের আরও চাঙ্গা করবে বলেই আশা করছে ক্রিকেট মহল। তবে লড়াইটা এখানেই শেষ নয়। অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত।

সিরিজ ৪-৪ ব্যবধানে শেষ করে খুশি বিরাট কোহলিও। এদিন সিরিজের শেষ ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম থেকেই দাপট দেখিয়েছেন অজি ব্যাটসম্যানরা। ক্যাপ্টেন ওয়াটসনের ৭১ বলে অপরাজিত ১২৪* রানের ইনিংসের সুবাদে ভারতের সামনে বড় টার্গেট রাখে অস্ট্রেলিয়া। জবাবে শুরুটা ছিল ধাওয়ান ধামাকা। এরপর বিরাট-রোহিত জুটিও সফল। ম্যাচের শেষে রায়না ও যুবির পার্টনারশিপে ৭ উইকেট হাতে রেখেই ম্যাচ যেতে ভারত। ১৯৭ রান তারা করতে গিয়ে এই ধরনের 'রান চেস' ক্রিকেট ইতিহাসে খুব কমই আছে।  

ম্যাচের সেরা হয়েছেন ওয়াটসন।

.