এক ড্রেসিংরুমে ভারত-পাক ক্রিকেটাররা, কী হতে পারে জানালেন অ্যান্ডি ফ্লাওয়ার

 বিরল এই কাণ্ড বাস্তবে ঘটতে চলেছে।

Updated By: May 30, 2018, 02:27 PM IST
এক ড্রেসিংরুমে ভারত-পাক ক্রিকেটাররা, কী হতে পারে জানালেন অ্যান্ডি ফ্লাওয়ার

নিজস্ব প্রতিনিধি : এক ড্রেসিংরুমে থাকবেন ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা। বিরল এই কাণ্ড বাস্তবে ঘটতে চলেছে। কী হতে পারে তাতে?

জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার বলছেন, এই বিরল ঘটনাটাই ক্রিকেটের মুখপত্র হতে পারে। গত বছর হ্যারিকেন ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। সেই পরিস্থিতি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জকে পুনরুদ্ধার করতে সাহায্যের হাত বাড়িয়ে দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। তাই ৩১ মে লর্ডসে একটা চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে আইসিসি। তা থেকে যা অর্থ উঠবে তা তুলে দেওয়া হবে বিধ্বস্ত পরিবারগুলোর হাতে। ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে খেলবে আইসিসি বিশ্ব একাদশ। এই ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলতে দেখা যাবে ভারতের দীনেশ কার্তিক, মহম্মদ শামি ও পাকিস্তানের শাহিদ আফ্রিদি, শোয়েব মালিকরা। বিশ্ব একাদশের কোচ অ্যান্ডি ফ্লাওয়ার বলছেন, 'ভারত আর পাকিস্তানের ক্রিকেটাররা একই ড্রেসিরুমে থাকবে, এটা তো সচরাচর দেখা যায় না। আর আগে আমি এই দলের হয়ে খেলেছি। এই ধরণের ম্যাচ থেকে ক্রিকেটাররা সব সময় সুখস্মৃতি নিয়ে ফেরে। এই যেমন ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের এই ম্যাচ থেকেই একটা অন্যরকম অনুভূতি হবে।'

আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে ম্যাচ, কায়দা করে দল সাজাল আফগানিস্তান

ইয়ন মরগ্যান আঙুলে চোট পেয়ে ছিটকে যাওয়ায় বিশ্ব একাদশের ক্যাপ্টেন নির্বাচিত হন শাহিদ আফ্রিদি। তাঁর দলে রয়েছেন স্যাম বিলিংস, স্যাম কুরান, তামিম ইকবাল, দীনেশ কার্তিক, রশিদ খান, সন্দীপ লামিচানে, শোয়েব মালিক, মিচেল ম্যাকলাঘান, টাইমাল মিলস, থিসারা পেরেরা, আদিল রশিদ, লুক রঞ্চি ও মহম্মদ শামি। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলবেন কার্লোস ব্রেথওয়েট (ক্যাপ্টেন), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিত, আন্দের ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইজ, অ্যাসলে নার্স, কিমো পল, রোভম্যান পাওয়েল, দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মার্লন স্যামুয়েলস ও কোসরিক উইলিয়ামস।

আরও পড়ুন- আফগানিস্তানে তাঁর থেকেও জনপ্রিয় ব্যক্তি আছেন একজন, স্বীকার করলেন রশিদ খান

.