Ajinkya Rahane: 'অস্ট্রেলিয়ায় কিছু সিদ্ধান্ত আমিই নিয়েছিলাম, কৃতিত্ব নিয়েছে অন্য় কেউ!'

বিস্ফোরক অজিঙ্কা রাহানে। ফাটালেন একের পর এক বোমা।

Updated By: Feb 10, 2022, 02:04 PM IST
 Ajinkya Rahane: 'অস্ট্রেলিয়ায় কিছু সিদ্ধান্ত আমিই নিয়েছিলাম, কৃতিত্ব নিয়েছে অন্য় কেউ!'
অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: ভারতের প্রাক্তন ভাইস ক্যাপ্টেন তিনি। টেস্ট দলের মিডল অর্ডারে অন্যতম বড় ভরসা। কিন্তু বেশ কয়েক বছর একেবারেই নিজের ছন্দে নেই অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। দেখে মনে হচ্ছে যে, ব্যাট করতেই যেন তিনি ভুলে গিয়েছেন। বাইশ গজে নিজের ছায়া হয়ে বিরাজ করছেন রাহানে। বহু প্রাক্তন ক্রিকেটার রাহানাকে ছেঁটে ফেলেই ভারতীয় দলকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কারোর মতে রাহানে দক্ষিণ আফ্রিকার মাটিতে শেষ টেস্ট খেলে ফেলেছেন। এবার মুখ খুললেন রাহানে। বিস্ফোরক সব মন্তব্য করলেন কম কথার ক্রিকেটার।

'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' অনুষ্ঠানে একাধিক বিষয় নিয়ে তুলে ধরলেন রাহানে। অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক বর্ডার-গাভাস্কর (২০২০-২১) ট্রফি জয় থেকে শুরু করে নিজের ভবিষ্যৎ নিয়ে খোলামেলা কথা বললেন ৩৩ বছরের ভারতীয় তারকা। রাহানে সাফ বলে দিলেন যে, অস্ট্রেলিয়ায় ইতিহাস লেখার নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন তিনি। কিন্তু অন্য কেউ সেই কৃতিত্ব নিয়েছে। একেবারে নাম না করে বিরাট কোহলির বিরুদ্ধেই তোপ দাগলেন তিনি।

রাহানে বলছেন, "যখন লোকে বলে আমার কেরিয়ার শেষ হয়ে গিয়েছে, আমি তখন হাসি। জারা খেলাটা জানে, তারা এমনটা বলে না। সবাই জানে অস্ট্রেলিয়ায় কী হয়েছিল। এমনকী তার আগও লাল বলের ক্রিকেটে আমার অবদান মানুষ জানে। তারা বিবেচকের মতোই কথা বলবে। আমি জানি অস্ট্রেলিয়া সিরিজে আমি কী করেছিলাম। কৃতিত্ব নেওয়া আমার ধাতে নেই। অস্ট্রেলিয়ায় কিছু সিদ্ধান্ত আমিই নিয়েছিলাম, কৃতিত্ব নিয়েছে অন্য় কেউ। আমার কাছে সিরিজ জেতা গুরুত্বপূর্ণ ছিল। ব্যক্তিগত কৃতিত্ব নেওয়া নয়।"

আরও পড়ুন: Ranji Trophy 2022: বিশ্বকাপ জয়ী অধিনায়ক Yash Dhull-কে নিয়েই দিল্লির রঞ্জি দল, নেই Ishant Sharma!

ভারতীয় ফ্যানরা কখনও ২০২০-২১ বর্ডার-গাভাস্কর ট্রফি জয়ের কথা ভুলতে পারবেন না। চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হয়েছিল অ্যাডিলেডে। বিরাট কোহলির নেতৃত্বে ভারত ৮ উইকেটের লজ্জার হার হজম করেছিল। কিন্তু এর পরের তিনটি টেস্টে বিরাট ক্যাপ্টেন ছিলেন না। ব্যক্তিগত কারণে দেশে ফিরে এসেছিলেন তিনি। দলের দায়িত্ব সামলান রাহানে। অ্যাডিলেডের হারের জবাব দ্বিতীয় টেস্টেই দিয়েছিল রাহানের ভারত। মেলবোর্নে রাহানের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে ভারত দুরন্ত ভাবে সিরিজে প্রত্যাবর্তন করে। আট
উইকেটে হারের জবাব ভারত আট উইকেটে জিতেই দিয়েছিল। এরপর সিডনিতে তৃতীয় টেস্ট ড্র হয়ে যায়। এরপর গাবায় ঋষভ পন্থের মহাকাব্যিক ইনিংসে ভর করে ভারত চতুর্থ তথা শেষ টেস্ট তিন উইকেটে জিতে ইতিহাস লেখে। 

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.