Igor Stimac: 'ভারতে ফুটবল বোধ অত্যন্ত কম, আমি সকলকে বোঝাতে বোঝাতে ক্লান্ত'

"আমাদের ব্লু টাইগার্স বলে। আজ আমরা ব্লু টাইগার্সের মতোই খেলেছি। আমাদের মাঠের মধ্যে বাঘের মতোই খেলতে হবে। এভাবেই এগিয়ে যাব। মাঠে নেমে ফুটবল উপভোগ করতে হবে। গর্ব এবং সম্মানের সঙ্গে আমাদের লড়াই করতে হবে দেশের জন্য।"

Updated By: Jun 12, 2022, 02:55 PM IST
Igor Stimac: 'ভারতে ফুটবল বোধ অত্যন্ত কম, আমি সকলকে বোঝাতে বোঝাতে ক্লান্ত'
বড় কথা বলে দিলেন স্টিম্যাচ!

নিজস্ব প্রতিবেদন: এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ার্স (2023 AFC Asian Cup Qualifiers) গত শনিবার যুবভারতীতে মুখোমুখি হয়েছিল ভারত-আফগানিস্তান (India Vs Afghanistan)। সুনীল ছেত্রী (Sunil Chhetri) ও সাহাল আব্দুল সামাদের (Sahal Samad) গোলে রুদ্ধশ্বাস ম্যাচ ২-১ জিতে নেয় ভারত। আর এর সঙ্গেই ২০২৩ সালের এশিয়া কাপে মূল পর্বের দিকে টিম ইন্ডিয়া অনেকটাই এগিয়ে যায়। ভারতের ফুটবলে খুশি কোচ ইগর স্টিম্যাচ (Igor Stimac)। কিন্তু তিনি বলছেন যে, রাতারাতি কিছু হবে না। ধৈর্য্য ধরতেই হবে।

ম্যাচের পর সাংবাদিক বৈঠকে সুনীলদের কোচ বলেন, "আমাদের ব্লু টাইগার্স বলে। আজ আমরা ব্লু টাইগার্সের মতোই খেলেছি। আমাদের মাঠের মধ্যে বাঘের মতোই খেলতে হবে। এভাবেই এগিয়ে যাব। মাঠে নেমে ফুটবল উপভোগ করতে হবে। গর্ব এবং সম্মানের সঙ্গে আমাদের লড়াই করতে হবে দেশের জন্য। তবে বিগত কয়েক বছরে আমি সকলকে একটা বিষয় বোঝাতে বোঝাতে ক্লান্ত হয়ে গিয়েছি। রাতারাতি ভাল ফুটবল খেলা যায় না। এটা একটি প্রক্রিয়া। যার জন্য সময় লাগে। দলের তরুণ ফুটবলাররা আমাদের গর্বিত করবে ঠিকই। কিন্তু তার জন্য ধৈর্য্য ধরতে হবে। ফুটবল একটা লম্বা প্রক্রিয়া। সত্যি বলতে  ভারতে ফুটবল বোধ অত্যন্ত কম। যা বোঝে না মানুষ তাই নিয়ে সমালোচনা করে। কিছুই না আমি শুধু ফ্যানদের ধৈর্য্য ধরতে বলব।" আগামী ১৪ জুন হংকংয়ের বিরুদ্ধে নামবে ভারত। এই ম্যাচ জিতলেই ভারত পৌঁছে যাবে এএফসি-র পরের পর্বে।

আরও পড়ুন: India Vs Afghanistan: হাতাহাতি দুই দলের ফুটবলারদের মধ্যে! অপ্রত্যাশিত দৃশ্য যুবভারতীতে, রইল ভিডিও

আরও পড়ুনAsia Cup: এশিয়া কাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে নাটকীয় জয় ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.