শিল্ড থেকেই মাঠে মাঠে বাজবে IFA-এর নিজস্ব থিম সং

কমার্শিয়াল পার্টনারের পাশাপাশি এবার নিজস্ব থিম সং নিয়ে এল আইএফএ।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Nov 18, 2020, 08:28 PM IST
শিল্ড থেকেই মাঠে মাঠে বাজবে IFA-এর নিজস্ব থিম সং
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা আইএফএ তাদের ব্র্যান্ড ভ্যালু বাড়াতে নানা উদ্যোগ নিচ্ছে। সচিব জয়দীপ মুখার্জির হাত ধরে বদল হচ্ছে ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের। কর্পোরেট দুনিয়ার সঙ্গে পাল্লা দিয়ে বদল আসছে বাংলার ফুটবলেও। কমার্শিয়াল পার্টনারের পাশাপাশি এবার নিজস্ব থিম সং নিয়ে এল আইএফএ।

বুধবার রাজ্যের ক্রীড়াপ্রেমী মন্ত্রী সুজিত বসু আইএফএ-এর থিম সং উদ্বোধন হল। আসন্ন আইএফএ শিল্ড থেকেই যা মাঠে মাঠে বাজবে, "ফুটবল ফুটবল.... আমাদের গর্ব আইএফএ / ফুটবল ফুটবল.... আমাদের আবেগ আইএফএ / ফুটবল ফুটবল.... আমাদের স্বপ্ন আইএফএ। " IFA থিম সংটি কম্পোজ করেছেন অর্চন চক্রবর্তী। 

 

 

IFA theme song ...Wonderful initiative by IFA .. Jai Bangla ... superb Joydeep Mukherjee da ... watch out for Diego around 3.:41 second

Posted by Satadru Dutta on Wednesday, 18 November 2020

আইএফএ সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বাংলা ফুটবলের উন্নতিতে প্রশংসনীয় কাজ করে চলেছেন জয়দীপ মুখার্জি। এবার এআইএফএফ-এর বিচারে ফুটবলের উন্নয়ন আর প্রসারে দেশের মধ্যে সেরা হয়েছে বাংলা।

এবার মহালয়ার দিন ১২৮ বছরের ইতিহাসে কমার্শিয়াল পার্টনার পেয়েছে ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা আইএফএ। কমার্শিয়াল পার্টনার হিসেবে IFA-এর সঙ্গে যুক্ত হয় Accord Sports VDK। ভারতীয় ফুটবলের ইতিহাসে প্রথম কোনও রাজ্য ফুটবল সংস্থার  কমার্শিয়াল পার্টনার প্রাপ্তি।  

সেই সঙ্গে যুবভারতী ক্রীড়াঙ্গনের পাশে তৈরি হওয়া নতুন মেট্রো স্টেশনের নামকরণে যুক্ত হয়েছে বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা আইএফএ-র নাম। ভারতের কোথাও কোনও ক্রীড়াসংস্থার নামে রেল বা মেট্রো স্টেশনের নাম নেই। আর সেখানেই শতবর্ষ প্রাচীন আইএফএ-র নাম জুড়ে নয়া ইতিহাস তৈরি হয়েছে ।

আরও পড়ুন - ডিসেম্বরে শুরু কোভিড কালের IFA শিল্ড, এবার শিল্ডে পিকে-চুনীর নামে পুরস্কার

.