করোনা পরবর্তী কালে ঘরোয়া লিগ করতে প্রাক্তন ফুটবলারদের সঙ্গে আলোচনায় আইএফএ-সচিব

প্রয়োজনে খেলা কমিয়ে, ফরম্যাট বদলেও খেলা করতে বলেন সুব্রত ভট্টাচার্যরা। বাংলা ফুটবলের উন্নতির রোডম্যাপ নিয়েও বিস্তারিত আলোচনা হয়।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 26, 2020, 09:05 PM IST
করোনা পরবর্তী কালে ঘরোয়া লিগ করতে প্রাক্তন ফুটবলারদের সঙ্গে আলোচনায় আইএফএ-সচিব
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কোভিড পরিস্থিতির উন্নতি হলে অক্টোবর-নভেম্বরে ঘরোয়া লিগ করতে মরিয়া আইএফএ। শুক্রবার লিগ করার পক্ষে সায় দিলেন প্রাক্তন ফুটবলাররা। এদিন ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করতে আইএফএ অফিসে সুব্রত ভট্টাচার্য, প্রশান্ত ব্যানার্জি, অলোক মুখার্জী, ভাস্কর গাঙ্গুলি, কৃষ্ণেন্দু রায়  আর রঘু নন্দীর সঙ্গে বসেছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। সেখানে সবাই একযোগে লিগ করার প্রস্তাব দেন।

প্রয়োজনে খেলা কমিয়ে, ফরম্যাট বদলেও খেলা করতে বলেন সুব্রত ভট্টাচার্যরা। বাংলা ফুটবলের উন্নতির রোডম্যাপ নিয়েও বিস্তারিত আলোচনা হয়। আগামী সময়ে জেলা থেকে ফুটবলার তুলে এনে একাডেমি করারও প্রস্তাব দেন প্রাক্তনরা। প্রশান্ত ব্যানার্জি-সুব্রত ভট্টাচার্য ফুটবলার তুলে আনার জন্য স্কাউট কমিটি করার প্রস্তাব দেন। একাডেমি থেকে উঠে আসা ফুটবলারদের নিয়ে আইএফএ-র নিজস্ব অনূর্ধ্ব-১৭ দল করার অভিনব প্রস্তাব দেন সুব্রত ভট্টাচার্য। দলটি ঘরোয়া লিগে দ্বিতীয় বা তৃতীয় ডিভিশনে খেলানোর পক্ষে তিনি। পরবর্তী সময়ে সন্তোষ ট্রফির মত টুর্নামেন্টে বাংলা দলের সাপ্লাই লাইন হয়ে উঠতে পারে এই দলের ফুটবলাররা।

এমনকী বিদেশের মতো একাডেমির প্রতিশ্রুতিমান ফুটবলারদের ট্রান্সফার ফি'র বিনিময়ে বিভিন্ন ক্লাবে ছেড়ে দেওয়ার সুযোগ থাকবে আই এফ এর কাছে। বলা চলে প্রাক্তনদের দেওয়া পরিকল্পনা বাস্তবায়িত হলে আত্মনির্ভর হয়ে উঠবে রাজ্য ফুটবল সংস্থা।

 

আরও পড়ুন - বাবর আজমকে 'খুনের' হুমকি দিলেন সানিয়া মির্জা!

.